1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১২ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

রিপোর্টার :
  • হালনাগাদ : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৫৫ Time View

প্রতিটি ওয়ার্ডে এসটিএস নির্মাণের নির্দেশ : তাপস
নিজস্ব প্রতিবেদক

বৈঠকে অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে ডিএসসিসি মেয়র তাপস।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে একটি করে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণের নির্দেশ দিয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
বৃহস্পতিবার বিকেলে ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে দাফতরিক বৈঠকে কর্পোরেশনের সব ওয়ার্ডে একটি করে এসটিএস স্থাপনের নির্দেশনা দেন ডিএসসিসি মেয়র তাপস।

বৈঠক সূত্রে জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নতুন অন্তর্ভুক্ত ১৮টি ওয়ার্ডসহ ৭৫টি ওয়ার্ডের মধ্যে বর্তমানে ২৫টি ওয়ার্ডে এসটিএস রয়েছে। ফলে বাকি ৫০টি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা দিনে দিনে কঠিনতর হয়ে উঠছে, যা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় বড় চ্যালেঞ্জ।

এছাড়াও অনেকেই যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলছে। সেজন্য জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্য ডিএসসিসি মেয়র ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। পাশাপাশি আগামী ৩০ বছরের মেগা প্লানের সঙ্গে সমন্বয় রেখে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজাতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

পরিস্কার-পরিচ্ছন্ন ও নির্মল পরিবেশ সৃষ্টির মাধ্যমে একটি বাসযোগ্য ঢাকা গড়ে তোলা সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের একার পক্ষে কষ্টসাধ্য জানিয়ে মেয়র তাপস জনগণকে ব্যক্তিগত পর্যায়েও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার আহ্বান জানান।

বৈঠকে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মো. বদরুল আমিন, অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান সিদ্দিকী, সিটি কর্পোরেশনের সচিব আখতারুজ্জামানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: