1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৪১ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

রেডমি নোট ৯ সিরিজের স্মার্টফোন উন্মোচন করল শাওমি

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৪৫ Time View

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :
দেশের বাজারে রেডমি নোট ৯ সিরিজের স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। প্রথমবারের মতো ব্র্যান্ডটি দেশের বাজারে একসঙ্গে তিনটি স্মার্টফোন নিয়ে এলো।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশে রেডমি নোট ৯ প্রো, নোট ৯এস এবং নোট ৯ উন্মোচন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের প্রত্যাশা, মি ফ্যানরা স্মার্টফোনগুলোর প্রশংসা করবে।’

রেডমি নোট ৯ প্রো: এতে রয়েছে উন্নত ‘অরা ব্যালেন্স’ ডিজাইন। ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডিপ্লাস ডটডিসপ্লে, যাতে রয়েছে ২০ : ৯ রেশিওর সিনেম্যাটিক স্ক্রিন। ইন-ডিসপ্লে ক্যামেরা এবং নচ না থাকায় এটি রেডমির সবচেয়ে বড় ডিসপ্লের ফোনে পরিণত হয়েছে। ডিভাইসটিতে পারফরম্যান্সের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি, ক্রায়ো আর্কিটেকচারের ৮ ন্যানোমিটার প্রযুক্তির চিপসেট। এর গ্রাফিক্স হিসেবে রয়েছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। ফোনটি দীর্ঘ সময় ব্যবহারের জন্য রয়েছে ৫০২০ এমএএইচ-এর স্লিম ব্যাটারি। এর সঙ্গে থাকছে ফোনের বক্সে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার। ক্যামেরার ক্ষেত্রে রয়েছে ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিডব্লিউ১ সেন্সরের কোয়াড ক্যামেরা। মূল ৬৪ মেগাপিক্সেলের সেন্সরের পাশাপাশি রয়েছে ১১৯ ডিগ্রি ফিল্ড ভিউয়ের ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য সামনে রয়েছে নাইট মোড সুবিধার ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

রেডমি নোট ৯এস: কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর চালিত রেডমি নোট ৯এস ডিভাইসটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার পাশাপাশি রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফিপ্রেমীদের জন্য এতে থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অরা ব্যালেন্স ডিজাইনের এই ফোনের সাইডে দেওয়া ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ন্যাচারাল ভাবেই ফোনকে আনলক করবে।

রেডমি নোট ৯: রেডমি নোট ৯ ফোনটিতে দেওয়া হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে এই ফোনে এই প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে নতুন অনেক ফিচার থাকছে ফোনটিতে। থাকছে ২এক্স এ৭৫ ২.০ গিগাহার্জ, ৬এক্স এ৫৫ ১.৮ গিগাহার্জ সিপিইউ। পাশাপাশি এআরএম জি৫২ এমসি২ ১০০০ মেগাহার্জ এবং স্মুথ পারফরম্যান্স দিতে আরও রয়েছে ম্যানহাটান ৩.০ জিপিইউ। এই ফোনেও থাকছে শক্তিশালী ৫০২০ এমএএইচ ব্যাটারি। যাতে সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। রেডমি নোট ৯ ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডটডিসপ্লে এবং এতে ইনডিসপ্লে ফন্ট ক্যামেরা রয়েছে। রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর।

রেডমি নোট ৯ প্রো গ্রেসিয়ার হোয়াইট, ইন্টারস্টেলার গ্রে এবং ট্রপিক্যাল গ্রিন এই তিনটি রঙে পাওয়া যাবে। ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। যার দাম যথাক্রমে ২৬,৯৯৯ টাকা এবং ২৮,৯৯৯ টাকা।

রেডমি ৯এস ডিভাইসটি পাওয়া যাবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। দাম যথাক্রমে ২২,৯৯৯ এবং ২৫,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে।

ফরেস্ট গ্রিন ও মিডনাইট গ্রে- এই দুটি রঙে রেডমি নোট ৯ পাওয়া যাবে। এর ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। দাম ১৯,৯৯৯ টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: