1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০১:০৬ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

একদিনে করোনা শনাক্ত এক লাখ ৩০ হাজার, মৃত্যু ৩৩৩৮

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৮৩ Time View

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাস নতুন ও বিপজ্জনক ধাপে প্রবেশ করেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত একদিনে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩০ হাজারের বেশি মানুষ। ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি।
আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৭০ হাজার ৭০৩ জন। আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৪৬ হাজারের বেশি। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে ৪৮ লাখ ৩৮ হাজার ৩৩৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

শনিবার সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে একদিনে ৬০১ জনের মৃত্যুর পর মোট প্রাণহানি দাঁড়ালো ৫০ হাজার ৬৫৯ জন। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৮৬ হাজার।

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র ২৬৭ জনের মৃত্যু দেখলো। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে এক লাখ ২২ হাজারের মতো প্রাণ গেল। হঠাৎ করে ছয়টি রাজ্যে বেড়েছে শনাক্তের হারও। মোট প্রায় ২৩ লাখ ৫৬ হাজারের বেশি সংক্রমিত।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু দেখেছে ভারত। প্রাণ গেছে ৪শ’র বেশি মানুষের। মেক্সিকোয় ৩৮৭ জনের মৃত্যুতে, প্রাণহানি ২১ হাজারের কাছাকাছি। আক্রান্ত পৌনে দু’লাখ। এদিকে লাতিন আমেরিকার প্রায় সব দেশেই বাড়ছে সংক্রমণ ও মৃত্যু।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: