1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:১৯ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা

রিপোর্টার :
  • হালনাগাদ : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৪৩ Time View

আন্তজাতিক ডেস্ক:

ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপে আমরা প্রতিশ্রুতিবদ্ধ: আমেরিকা মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মানুচিন ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন বলেছেন, ওয়াশিংটন ইরানের ওপর চাপ প্রয়োগ করে দেশটির অর্থনীতিকে কোণঠাসা করে ফেলার চেষ্টায় প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে।

তিনি বৃহস্পতিবার ইরানের স্টিল ও ধাতব সামগ্রী রফতানির ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়ে একথা বলেন।

মানুচিন দাবি করেন, ইরান বিভিন্ন ধরনের ধাতব সামগ্রী রফতানি করে বিশ্বব্যাপী ‘অস্থিতিশীলতা’ ছড়িয়ে দিচ্ছে।
এছাড়া, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগের নীতি সমর্থন করে আবারও বলেন, ওয়াশিংটন পশ্চিম এশিয়ায় ইরানবিরোধী বৃহৎ জোট গঠন করেছে।

মার্কিন অর্থ মন্ত্রণালয় বৃহস্পতিবার ইরান বিদ্বেষী নীতির অংশ হিসেবে ইরানের সঙ্গে বাণিজ্য পরিচালনাকারী ৮টি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। ওই মন্ত্রণালয় বলেছে, এসব কোম্পানি ইরানের স্টিল ও ধাতব সামগ্রী রফতানির কাজে জড়িত রয়েছে। এসব কোম্পানির তিনটি ইরানি, তিনটি সংযুক্ত আরব আমিরাতের, একটি হংকংয়ের এবং অপরটি জার্মানির।

মার্কিন সরকার ২০১৮ সালের ৮ মে ইরানের পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে আমেরিকাকে বের করে নেয়। একই বছরের নভেম্বরে ট্রাম্প প্রশাসন ইরানের বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। আমেরিকার এই পদক্ষেপের বিরুদ্ধে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠলেও এ কাজ থেকে বিরত থাকেনি ওয়াশিংটন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: