1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

করোনা ও রোহিঙ্গা সংকট নিয়ে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত যুক্তরাষ্ট্রের

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৪০ Time View

নিজস্ব প্রতিবেদক:

করোনা পরিস্থিতি মোকাবিলা ও রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।
সোমবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এর সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এক টেলিফোন আলাপে দুই দেশের পারস্পরিক সম্পর্কের গুরুত্ব আলোচনা করেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে বিষয়টি জানানো হয়। সেখানে মার্কিন মুখপাত্র মর্গান অর্টাগাস এক বিবৃতিতে জানান, দুই দেশের মন্ত্রীর মধ্যে ফোনালাপে চার কোটি ৩০ লাখ ডলারেরও বেশি করোনা সহায়তা নিয়ে পর্যালোচনা করা হয়।

করোনা পরিস্থিতি মোকাবিলায় এই টাকা এরইমধ্যে বাংলাদেশকে সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র। এছাড়া করোনায় জরুরি চিকিৎসা সরঞ্জাম ও সুরক্ষা সামগ্রী উৎপাদন করে আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভূমিকা রাখার বিষয়টিও উঠে আসে।

রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ার মাধ্যমে উদারতা অব্যাহত রাখায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র অর্তাগাস বলেন, ‘রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে স্বেচ্ছায়, নিরাপদে এবং মর্যাদার সঙ্গে টেকসই প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন দুই নেতা।’

রোহিঙ্গা সংকট মোকাবিলায় মানবিক সহায়তা হিসেবে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে প্রায় ৮২ কোটি ডলার সহায়তা দিয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এই আর্থিক সহায়তার বেশিরভাগই বাংলাদেশে পরিচালিত একাধিক কর্মসূচিতে ব্যয় হয়েছে।

এছাড়া দুই পররাষ্ট্রমন্ত্রী দীর্ঘমেয়াদি অর্থনৈতিক স্থিতিশীলতা ও টেকসই উন্নয়নের স্বার্থে স্বচ্ছতা এবং তথ্যপ্রাপ্তির গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: