1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:৪৫ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

মেসির ৭০০ গোল!

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৪০ Time View

ক্রীড়া ডেস্ক:

মাইলফলক স্পর্শ করলেন লিওনেল মেসি। পেশাদার ক্যারিয়ারে ৭০০ গোলের মালিক হলেন তিনি। আরো তিন ম্যাচ আগেই ৬৯৯ গোলে পৌঁছে গিয়েছিলেন। এর পর শুধু অপেক্ষার পালা। অবশেষে লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের চূড়ায় বসলেন।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে মুখোমুখি দাঁড়ায় বার্সেলোনা। শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। তিনবার পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারি। এ ম্যাচেই পেনাল্টি থেকে প্যানেনকা শটে পেশাদার ক্যারিয়ারে ৭০০তম গোলটি করলেন মেসি। এখনও খেলছেন এমন দ্বিতীয় ফুটবলার হিসেবে ৭০০ গোল করলেন মেসি। ৭০০ গোল করা অন্য ফুটবলার হলেন আরেকা সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তার চেয়ে ১১২ ম্যাচ কম খেলেই ৭০০ গোল করে ফেলেছেন মেসি। এই মাইলফলকে পৌঁছতে রোনালদোর লেগেছিল ৯৭৪ ম্যাচ। অন্যদিকে মেসি খেললেন ৮৬২ ম্যাচ। তবে প্রতিযোগিতামূলক ফুটবলে সর্বোচ্চ ৮০৫ গোলের রেকর্ড রয়েছে চেক-অস্ট্রিয়ান কিংবদন্তি জোসেফ বিকানের। এছাড়া পেশাদার ক্যারিয়ারের গোলসংখ্যায় এগিয়ে থাকাদের মধ্যে রয়েছেন ব্রাজিলের রোমারিও (৭৭২), ফুটবল সম্রাট পেলে (৭৬৭), হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস (৭৪৬), জার্মান কিংবদন্তি গার্ড মুলার (৭৩৫) এবং ক্রিশ্চিয়ানো রোনালদো (৭২৯)।

বার্সেলোনার জার্সি গায়ে চাপিয়েই তিনি ৯০ শতাংশ গোল করেছেন, যেটা সংখ্যায় ৬৩০। এ জার্সিতে খেলেছেন ৭২৪টি ম্যাচ। আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে মেসির গোলসংখ্যা ১৩৮ ম্যাচে ৭০টি। এর পাশাপাশি ক্যারিয়ারে ৩০০টির বেশি গোল এসিস্টও করেছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: