1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাগারেও টান পড়েছে

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৪০ Time View

ক্রীড়া ডেস্ক:

মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির পুরো বিশ্ব। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত প্রতিটা দেশ। টান পড়েছে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোষাগারেও। কিছুদিন আগে বোর্ডের সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন সৌরভ গাঙ্গুলী। স্পনরশিপ থেকে এতদিন যে পরিমাণ অর্থ পেত বিসিসিআই, করোনার কারণে নিশ্চিতভাবেই সেটা অনেক কমে যাবে। সব মিলিয়ে বেশ বড় ক্ষতিই হতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।
ভারতীয় মিডিয়া থেকে জানা যায়, আগামী সেপ্টেম্বরে নাইকির সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে বিসিসিআইয়ের। নতুন চুক্তি নিয়ে বাড়ছে সংশয়। কারণ এই মুহূর্তে নাইকির পক্ষে বিসিসিআইকে প্রত্যাশিত অর্থ দেয়া সম্ভব না। বর্তমানে মোট চুক্তি ৩৭০ কোটি রুপির। চুক্তি অনুযায়ী ম্যাচ প্রতি বিসিসিআইকে ৮৫ লাখ রুপি দেয়ার কথা নাইকির। সঙ্গে আরো ৩০ কোটি রুপি রয়্যালটি। করোনার কারণে ব্যবসা নষ্ট হয়ে যাওয়ায় এত টাকা বিসিসিআইকে দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে সংস্থাটি।

চীনের সঙ্গে সীমান্ত সংঘাতের কারণেও ঝামেলায় পড়েছে বিসিসিআই। কারণ আইপিএলের স্পন্সর করে চীনা মোবাইল প্রস্তুতকারী কোম্পানি ভিভো। এজন্য প্রতিবছর তারা বিসিসিআইকে ৪৪০ কোটি রুপি দেয়। জনগনের দাবি এড়িয়ে ভিভোকে স্পনসর হিসেবে রেখে দিলেও এবারের আইপিএল বাতিল হয়ে গেলে বিসিসিআইকে এই টাকাটাও হারাতে হবে।

এছাড়া এবছর ভারতের মাটিতে ১২টি আন্তর্জাতিক ম্যাচ হওয়ার কথা থাকলেও করোনার কারণে প্রায় সবগুলো বাতিল হয়ে গেছে। এই ম্যাচগুলো থেকে বিশাল সম্প্রচার সত্ত্বও হারাতে হলো বিসিসিআইকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: