1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

প্রায় ২৩ হাজার ভারতে একদিনে আক্রান্ত

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৫০ Time View

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে প্রায় প্রতিদিনই করোনাভাইরাস শনাক্তের রেকর্ড গড়ছে-ভাঙছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় ২৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭৫২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৪৪ হাজার ৬ জন। একইদিনে মৃত্যু হয়েছে ৪৮২ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৪২ জন।

দেশটিতে আক্রান্তের হিসেবে রাজ্যগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পযর্ন্ত করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ১৭ হাজার ১২১ জন। মৃত্যু হয়েছে ৯ হাজার ২৫০ জনের। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৫৯৪। সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩৬ জনের।

এরপরেই রয়েছে রাজধানী দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গিয়েছে। দিল্লিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৮৩১ জন। সেখানে মারা গেছে ৩ হাজার ১৬৫ জন।

এদিকে, গুজরাটে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৫০ জন। সেখানে মারা গেছে ১ হাজার ৯৭৭ জন। ভারতে করোনার সংক্রমণে পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৯৬৮ এবং মৃত্যু হয়েছে ৮২৭ জনের।

মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট ও উত্তরপ্রদেশ-এই পাঁচ রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৮ দশমিক ১৬ শতাংশ। অপরদিকে ভারতে মোট মৃত্যুর ৮১ দশমিক ৬৫ শতাংশও ওই পাঁচ রাজ্যের।

তবে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১৭ হাজার মানুষ। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছে সাড়ে চার লাখের বেশি মানুষ। অর্থাৎ ৬১ দশমিক ৫৩ ভাগ মানুষ এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে।

সূত্র: এনডিটিভি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: