1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:২৫ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

শুধু সেঞ্চুরি সেরা ট্রিপল সেঞ্চুরির চেয়ে

রিপোর্টার :
  • হালনাগাদ : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৪৯ Time View

ক্রীড়া ডেস্ক:

যেকোনো ব্যাটসম্যানের কাছে পরম আরাধ্য স্কোর ট্রিপল সেঞ্চুরি। ভারতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দর শেবাগের কাছেও হয়তো তাই মনে হবে। তবে এখানে ব্যতিক্রম পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুশতাক। তার মতে শচীন টেন্ডুলকারের ১৩৬ রানের একটি ইনিংস শেবাগের ট্রিপল সেঞ্চুরির চেয়েও সেরা।
১৯৯৯ সালে চেন্নাই টেস্টে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে ১৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন শচিন টেন্ডুলকার। ম্যাচের শেষ ইনিংসে এই সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি তিনি। তবে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, সাকলাইন মুশতাকদের মতো বোলারদের বিপক্ষে বুক চিতিয়ে লড়াই করায় ব্যাপক প্রশংসা পেয়েছিলেন তিনি। ভারত ম্যাচটি ১২ রানে হারলেও ম্যাচ সেরা নির্বাচিত হন শচীনই।

সম্প্রতি এক অনুষ্ঠানে সেই ম্যাচের স্মৃতিচারন করেছেন সাকলাইন। তিনি বলেন, আমি শেবাগের ট্রিপল সেঞ্চুরির চেয়ে চেন্নাই টেস্টের দ্বিতীয় ইনিংসে শচীনের করা ১৩৬ রানের ইনিংসকে এগিয়ে রাখব। কেননা আমরা শচীনকে আটকাতে পুরোপুরি প্রস্তুতি নিয়ে গিয়েছিলাম। এটা ছিল দারুণ এক লড়াই।

পাকিস্তানের মাটিতে মুলতান টেস্টে ২০০৪ সালে শেবাগের ব্যাট থেকে আসে ৩০৯ রানের অনবদ্য ইনিংস। টেস্টে সেটাই ছিল প্রথম কোনো ভারতীয় ব্যাটসম্যানের ট্রিপল সেঞ্চুরি। সেই ম্যাচও খেলেছিলেন সাকলাইন। ৪৩ ওভার বল করে ২০৪ রান খরচায় নিয়েছিলেন এক উইকেট।

শেবাগের ইনিংসের ব্যাপারে সাকলাইন বলেন, ওটা ছিল ম্যাচের প্রথম ইনিংস। শেবাগ তুলনামূলক ভালো পিচ পেয়েছে। এছাড়া প্রকৃতি তার ওপরে সদয় ছিল। আমি বলছি না যে সে ভালো ক্রিকেটার না। সে অবশ্যই অসাধারণ ক্রিকেটার। কিন্তু উইকেটও তখন ফ্ল্যাট ছিল।

এই কিংবদন্তি স্পিনার যোগ করেন, শেবাগের বিরুদ্ধে সেই ম্যাচে ভালো বোলিং করার মতো উইকেট ছিল না। বোলারদের পারফরম্যান্সও ভালো ছিল না। শেবাগ অবশ্যই আক্রমণাত্মক ক্রিকেটার। তবে তার ট্রিপল সেঞ্চুরিকে আমি সেভাবে মূল্যায়ন করব না। আমি বলব প্রকৃতি তাকে সুযোগ করে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: