1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:০০ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে জম্মু এবং কাশ্মীর

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৪৮ Time View

আন্তর্জাতিক ডেস্ক:

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ১৪ জুলাই থেকে পর্যায়ক্রমে পর্যটকদের জন্য খুলে দেয়া হচ্ছে জম্মু এবং কাশ্মীর। সরকারি নির্দেশিকা অনুযায়ী, শুধুমাত্র বিমানে করে যে পর্যটকরা আসবেন, তারাই জম্মু-কাশ্মীরে থাকার অনুমতি পাবেন। তবে জম্মু-কাশ্মীরে পৌঁছানোর আগে হোটেল বুকিংয়ের কনফার্মেশন থাকতে হবে। বিমানবন্দরে পৌঁছানোর পর তার প্রমাণ দেখাতে হবে প্রশাসনকে। যতদিন জম্মু-কাশ্মীরে পর্যটকরা থাকবেন, ততদিনের বুকিং আগাম করে রাখতে হবে। এছাড়া পর্যটকদের ফেরার কনফার্মড টিকিটও থাকতে হবে।

তবে যেসব পর্যটকদের বয়স ৬৫ বছরের বেশি তাদের এখনই জম্মু-কাশ্মীরে না আসারই পরামর্শ দেয়া হয়েছে। গাইডলাইন না মানলে পর্যটকদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছে কাশ্মীর প্রশাসন।

গত বছরের আগস্টে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরকে স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা দেয়া ভারতীয় সংবিধানের ৩৭০ ধারাটি বাতিল করে দেশটির সরকার। ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ এক প্রেসিডেন্সিয়াল অর্ডারের মাধ্যমে মুসলিম-অধ্যুষিত রাজ্যটির বিশেষ সুবিধা দেয়া সাংবিধানিক আইনটি বাতিল করে দেন। এরপর থেকে দীর্ঘদিন সেখানে কারফিউ জারি রাখা হয়। তবে সম্প্রতি সেখানে বিধি-নিষেধে শিথিলতা আনা হলেও এখনো সম্পূর্ণ স্বাভাবিক জীবনযাপনে ফিরতে পারেননি কাশ্মীরবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: