1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:০৪ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ভোট গ্রহণে প্রস্তুত ইসি দুই উপ-নির্বাচনের

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৮ Time View

নিজস্ব প্রতিবেদক:

যশোর-৬ (কেশবপুর) ও বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের উপ-নির্বাচন হবে আগামীকাল মঙ্গলবার (১৪ জুলাই)। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। এ লক্ষ‌্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (১৪ জুলাই) সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভোটার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস‌্যদের স্বাস্থ‌্যবিধি মেনে চলতে বলা হয়েছে।

ইসি জানায়, নির্বাচনী এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব‌্যবস্থা করা হয়েছে। আজ রাত ১২টা থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় বেবি ট্যাক্সি, অটোরিক্সা, ইজিবাইক, ট্যাক্সি ক‌্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ ভ‌্যান, কার, বাস, ট্রাক ও টেম্পু চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ১২ জুলাই রাত ১২টা থেকে ১৫ জুলাই রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা রয়েছে।

যশোর-৬ আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে ভোটার ২ লাখ ৪ হাজার ৩৯৭ জন। ভোটকেন্দ্রে ৭৯টি এবং ভোটকক্ষ ৩৭৪টি।

বগুড়া-১ আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ খেলাফত আন্দোলন, প্রগতিশীল গণতান্ত্রিক দলের পাঁচ প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে ভোটার ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন। ভোটকেন্দ্র ১২৩টি এবং ভোটকক্ষ ৭১০টি।

যশোর-৬ আসনের সংসদ সদস্য বেগম ইসমত আরা সাদেক চলতি বছরের ২১ জানুয়ারি মারা যাওয়ায় তার আসন শূন্য হয়। বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান চলতি বছরের ১৮ জানুয়ারি মারা গেলে তার আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: