1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০১:০৯ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

চসিক নির্বাচন সম্ভব নয় ৫ আগস্টের মধ্যে: ইসি

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ২৭ Time View

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়া এবং অতিবৃষ্টি ও পাহাড় ধসের আশংকায় ৫ আগস্টের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার ইসির উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানানো হয়।
পরিপত্রে উল্লেখ করা হয়, করোনার প্রদুর্ভাব অব্যাহত থাকায় স্বাস্থ্যবিধি মেনে এবং অতিবৃষ্টি ও পাহাড় ধসের আশংকা বিবেচনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়াদকালের মধ্যে অর্থাৎ ৫ আগস্টের মধ্যে নির্বাচন আয়োজন সম্ভব হবে না মর্মে ইসি সিদ্ধান্ত প্রদান করেছে।

গত ২৯ মার্চ চসিকের পাশাপাশি বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে এসব নির্বাচন স্থগিত করে ইসি। এরপর ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ সিটির মেয়াদ শেষ হবে আগামী ৫ আগস্ট। নির্বাচনী আইন অনুযায়ী, এই ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: