1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্কের চেয়েও যেসব ঘনিষ্ঠতা থাকা জরুরি!

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৩৬ Time View

দৈনিক বাংলার রবি: ডেস্ক:

ত্য জীবনে সম্পর্কের ঘনিষ্ঠতা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ঘনিষ্ঠতা স্বামী-স্ত্রী’র মধ্যে একটি সুস্থ ও রোমান্টিক স’ম্পর্ক বজায় রাখতে সহায়তা করে। অনেকেই ঘনিষ্ঠ সম্পর্ক বলতে বেশিরভাগ ক্ষেত্রেই বুঝে থাকেন শারীরিক সম্পর্ক। যা মোটেও ঠিক নয়।
যদিও দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্ক গুরুত্বপূর্ণ, তবে অন্যান্য আরো কিছু ঘনিষ্ঠতা রয়েছে যা সম্পর্কের ক্ষেত্রে খুবই তাৎপর্যপূর্ণ ও সর্বজনীন। দুটি মানুষের মধ্যে একটি বন্ধন কেবল শারীরিক ঘনিষ্ঠতা দিয়েই পরিমাপ করা যায় না। কারণ এটি সময়ের সঙ্গে ম্লান হতে পারে। অপরদিকে বিশ্বাস, সামঞ্জস্য এবং মানসিক সাদৃশ্যের মতো উপাদানগুলো সময়ের সঙ্গে সঙ্গে গড়ে ওঠার ক্ষমতা রাখে। এটি কেবল তখনই সম্ভব যখন অন্যান্য ধরনের ঘনিষ্ঠতাও বিদ্যমান থাকে।

দাম্পত্য জীবনে শারীরিক ঘনিষ্ঠতার চেয়েও অন্যান্য কিছু ঘনিষ্ঠতা অত্যন্ত জরুরি। চলুন তেমন কয়েকটি ঘনিষ্ঠতা সম্পর্কে জেনে নেয়া যাক-

আত্মিক ঘনিষ্ঠতা

আত্মিক শব্দটি শান্ত ও শান্তির অনুভূতি দেয়। আপনার সঙ্গীর সঙ্গে একটি আত্মিক ঘনিষ্ঠপূর্ণ সম্পর্ক তৈরি করুন। এর অর্থ হলো আপনার সাধারণ বিশ্বাস এবং মূল্যবোধের বিষয়টি সঙ্গীর সঙ্গে শেয়ার করা। এটি এক ধরনের বন্ধন যা দাম্পত্যের সম্পর্ককে একটি উচ্চতর স্থানে উন্নীত করে।

বুদ্ধিগত ঘনিষ্ঠতা

বুদ্ধিগতভাবে অন্তরঙ্গ হওয়ার অর্থ আপনার এবং আপনার সঙ্গীর একটি বোঝাপড়া রয়েছে যা সামাজিক সীমাবদ্ধতার বাইরে। এটিই আপনার সম্পর্ককে পরিপক্ক হতে সহায়তা করে, যেখানে মতবিরোধ বা বিতর্ক দেখা দিলে অন্যের মতামতকে স্বাগত জানানো হয়।

মানসিক ঘনিষ্ঠতা

আবেগ এমন একটি জিনিস যা খুব কমই দেখা যায়, তবে এটি অনুভূত হয়। এটি দুই ব্যক্তির পরিবর্তে দুটি প্রাণকে একত্রে সংযুক্ত করে। আপনার সঙ্গীর সঙ্গে সংবেদনশীল সংযোগ তৈরি করতে অনেক সময় লাগে, তবে একবার তার প্রতি আপনার ভালোবাসার প্রকাশ করতে পারলে এবং স্নেহ প্রদর্শন করতে পারলে এটি সম্পর্কের ক্ষেত্রে অপার সম্ভাবনার দ্বার খুলে দেয়। মানসিক ঘনিষ্ঠতা সম্পর্ককে আরো অনেক সুন্দর করে তোলে।

পরীক্ষামূলক ঘনিষ্ঠতা

পরীক্ষামূলক ঘনিষ্ঠতা এমন ব্যক্তিদের জন্য বিস্ময়কর কাজ করে যারা সম্পর্কের ক্ষেত্রে নতুন এবং এখনো সম্পর্কের ক্ষেত্রে সান্ত্বনা পাওয়ার উপায় খুঁজছেন। এটি এমন এক ধরনের সম্পর্কের জায়গা যেখানে আপনি এবং আপনার সঙ্গী জীবনের একই লক্ষ্য ভাগ করে নেন, সাধারণ আগ্রহ একসঙ্গে অর্জন করেন।

সৃজনশীল ঘনিষ্ঠতা

আপনি যদি মনে করেন যে আপনার সম্পর্কে প্রেম ধীরে ধীরে মরে যাচ্ছে, তবে আপনার সৃজনশীল ঘনিষ্ঠতার সময় এসেছে। এক্ষেত্রে সঙ্গীকে আপনি কতটা ভালোবাসেন সে বিষয়টি বিভিন্ন সৃজনশীল উপায়গুলোর সাহায্যে মনে করিয়ে দিন। এতে হারানো প্রেম আবার ফিরে আসবে দ্রুত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: