1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

দক্ষ জনগোষ্ঠি আরও বাড়ানো প্রয়োজন : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ৪৬ Time View

নিজস্ব প্রতিবেদক:

নসরুল হামিদ

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, উন্নত বিশ্বের সাথে সমন্বয় করে বিদ্যুৎ খাতের মানবসম্পদ উন্নয়নের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। মুজিববর্ষে দক্ষ জনগোষ্ঠি গড়ার লক্ষ্যমাত্রা পূরণ হলেও তা আরও বাড়ানো প্রয়োজন। একইসঙ্গে প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের পেশাগত দক্ষতা প্রতিনিয়ত বাড়িয়ে গ্রাহক সন্তুষ্টিতে কাজ করতে হবে।

বিদ্যুৎ খাতে বিদ্যমান মানবসম্পদ মূল্যায়ন ও সক্ষমতা বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠান কেপিএমজি প্রদত্ত প্রতিবেদনের উপর আজ ভার্চুয়াল সভায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কর্মকালীন (অন সার্ভিস) প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ । কোন প্রতিষ্ঠানে কী ধরনের প্রশিক্ষণ লাগে বা কাজের ধরণ অনুসারে কোন যোগ্যতা সম্পন্ন লোক লাগবে বা টেকনিক্যাল-নন টেকনিক্যাল জনবলের অনুপাত কী হবে তা সেই প্রতিষ্ঠানকেই নির্ধারণ করতে হবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ চিন্তা করে দীর্ঘমেয়াদী পরিকল্পনা এখনই নিতে হবে। সিমেন্স, জিই বা এবিবি- এর মত প্রতিষ্ঠান বিদ্যুৎ খাতে কাজ করছে, প্রশিক্ষণে তাদের সহযোগিতা নেয়া যেতে পারে। এসময় তিনি সারা বছর কোন সংস্থা কীভাবে গ্রাহক সেবা বৃদ্ধি করবে তার সুনির্দিষ্ট কৌশলপত্র প্রণয়ন করার আহ্বান জানান।
ভার্চুয়াল সভায় আরও সংযুক্ত ছিলেন বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেনসহ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: