1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

১৫ লাখ ছাড়ালো ভারতে আক্রান্তের সংখ্যা

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৪৮ Time View

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে উদ্বেগজনকভাবে বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৫১৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৩ হাজার ৯৩৬ জন। একইদিনে মৃত্যু হয়েছে ৭৬৮ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ হাজার ২৪০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মৃত্যুর নিরিখে স্পেন ও ফ্রান্সকে আগেই টপকে গিয়েছে ভারত। এখন সামনেই রয়েছে ইতালি। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র, দ্বিতীয় অবস্থানে ব্রাজিল ও এরপরেই ভারতের অবস্থান।

দেশটিতে আক্রান্তের হিসেবে রাজ্যগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পযর্ন্ত করোনা আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯১ হাজার ৪৪০ জন। মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৬৫ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৮১ জনের। এরপরে রয়েছে তামিলনাডু। সেখানে মৃতের সংখ্যা হয়েছে ৩ হাজার ৬৫৯ । গুজরাতেও ২ হাজার ৩৭২ জন প্রাণ হারিয়েছেন এ ভাইরাসের কারণে।

এদিকে আক্রান্তের সংখ্যা বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক বলে মনে করছেন দেশটির কর্তৃপক্ষ। প্রতিদিন সুস্থ হয়ে ওঠার হারটাও বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত মোট ৯ লাখ ৮৮ হাজার ২৯ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ মোট আক্রান্তের প্রায় ৬৪ দশমিক ৫১ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: