1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:২৫ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

বিদ্যুৎ বিচ্ছিন্ন ক্যালিফোর্নিয়ায় আড়াই লাখ ঘরবাড়ি

রিপোর্টার :
  • হালনাগাদ : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৪১ Time View

আন্তর্জাতিক ডেস্ক:
তীব্র দাবদাহের মাঝে ক্যালিফোর্নিয়ার বিদ্যুৎ বিভাগ রাজ্য জুড়ে বড় ধরনের ব্ল্যাকআউট করছে। প্রায় আড়াই লাখ ঘরবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে এর প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে। মহামারি চলাকালীন আরো বেশি লোক বাড়িতে থাকায় বিদ্যুতের ঘাটতি রোধ করার প্রয়াসে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গ্রিড পরিচালনাকারীরা সর্বশেষ ২০০১ সালে এই জাতীয় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কার্যকর করেছিল, যখন রাজ্যটি চরম বৈদ্যুতিক সংকটে ভুগছিল। শুক্রবার গভীর রাতে ক্যালিফোর্নিয়া ইন্ডিপেন্ডেন্ট সিস্টেম অপারেটর স্ট্রেজ ৩ জরুরি অবস্থা ঘোষণা করে।

রাজ্যের বাসিন্দারা গরমের উত্তাপ থেকে বাঁচতে শুক্রবার সমুদ্র সৈকতে নেমেছিলেন। ব্ল্যাকআউটের এ সময়টা তারা সমুদ্র সৈকতে উপভোগ করেছেন।

মহামারি চলাকালীন বাসিন্দারা বাড়ীতে বেশি সময় থাকতে বাধ্য হয়েছেন ফলে তারা বেশি বেশি এসি ব্যবহার করায় বিদ্যুতের ইউনিট বেশি খরচ হয়েছে। আর সে কারণেই বিদ্যুৎ ঘাটতির সৃষ্টি হয়েছে।

প্যাসিফিক গ্যাস এবং বৈদ্যুতিক কম্পানি দ্বারা পরিবেশন করা হিসাবে প্রায় আড়াই লাখ বাড়ি ও ব্যবসা-বাণিজ্য বিভ্রাটের দ্বারা প্রভাবিত হতে পারে। শুক্রবার রাজ্যটির বেশিরভাগ পর্যায় ব্ল্যাকআউট হওয়ায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, ‘ক্যালিফোর্নিয়ার আইএসও গ্রিডে স্ট্রেইন পরিচালনা ও পাওয়ার গ্রিডকে পুরো ক্ষমতায় ফিরিয়ে আনতে ক্যালিফোর্নিয়া ইউটিলিটিস এবং প্রতিবেশী বিদ্যুৎ ব্যবস্থার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

জাতীয় আবহাওয়া দপ্তর চলতি সপ্তাহে শুরু হওয়া দাবদাহ আগামী সপ্তাহের শেষ পর্যন্ত স্থায়ী হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। শুক্রবার থেকে বুধবার পর্যন্ত ক্যালিফোর্নিয়ার বেশিরভাগ অঞ্চলে অতিরিক্ত তাপদাহের সতর্কতা জারি করা হয়েছে।

সূত্র : সিবিসি নিউজ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: