1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

কাশ্মির ইস্যুতে দুই দেশের তিক্ততা অবসানে সৌদিতে পাক সেনাপ্রধান

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২৯ Time View

আন্তর্জাতিক ডেস্ক:
কাশ্মির ইস্যুতে দুই দেশের তিক্ততা অবসানে সৌদি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে সোমবার রিয়াদ গেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এর আগে কাশ্মিরে ভারতের নিপীড়নের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে সৌদি আরবের প্রতি দাবি জানিয়েছিল পাকিস্তান। তবে সৌদি আরব ভারতের সঙ্গে সম্পর্ক অবনতি ঘটে এমন পদক্ষেপ নিতে অস্বীকৃতি জানিয়েছে। বরং এ বিষয়ে জোর দাবি করায় পাকিস্তানকে আর্থিক সহায়তা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে পাকিস্তানের সামরিক বাহিনী ও সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, জেনারেল বাজওয়া পরিস্থিতি শান্ত করার চেষ্টা করবেন। তবে এরপরও রিয়াদ শান্ত না হলে পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রা রিজার্ভ তহবিলের ওপর চাপ পড়বে।

সোমবার সৌদি উপপ্রতিরক্ষামন্ত্রী খালিদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন বাজওয়া।

পরে এক টুইটে খালিদ বলেছেন, ‘দ্বিপাক্ষিক সম্পর্ক, সামরিক সহযোগিতা ও আঞ্চলিক নিরাপত্তা রক্ষায় আমাদের সাধারণ লক্ষ্য নিয়ে’ আলোচনা হয়েছে।

পাকিস্তানের ঐতিহ্যগত মিত্র সৌদি আরব। ২০১৮ সালে পাকিস্তানকে ৩০০ কোটি মার্কিন ডলার ঋণ এবং ৩২০ কোটি ডলারের তেল বাকিতে দিয়েছিল সৌদি। তবে ভারতের বিরুদ্ধে অভিযোগ করার পর পাকিস্তানের কাছ থেকে মেয়াদ উত্তীর্ণের আগেই বকেয়া তেল বিক্রির ১০০ কোটি ডলার পরিশোধ এবং ঋণের ১০০ কোটি ডলার ফেরত দিতে চাপ প্রয়োগ করে সৌদি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: