1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:৪৫ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

শিবচরে আকমাল হাওলাদারের উদ্যোগে ফ্রী স্বাস্থ্য সেবা কেন্দ্র উদ্বোধন

রিপোর্টার :
  • হালনাগাদ : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৩৩৮ Time View

দৈনিক বাংলার রবি, জিহাদ খান (শিবচর উপজেলা প্রতিনিধি);
শিবচর উপজেলা আওয়ামী যুবলীগ এর অন্যতম সদস্য আকমাল হাওলাদার ও তার ছেলে আদি হাওলাদার এর উদ্যোগে ১লা অক্টোবর বৃহস্পতিবার সকালে উপজেলার হাতির বাগান মাঠ সংলগ্ন রবিন্দ্র সরবরে “সবাই মিলে সুস্থ থাকি” এই স্লোগানে একটি ফ্রী স্বাস্থ্য সেবা কেন্দ্র উদ্বোধন করা হয়। দত্তপাড়া ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ড.ইমরান হোসেন এর সহযোগিতায় এখানে প্রায় ৫০ জন রুগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের অন্যতম সদস্য শাহরিয়ার হাসান খান (রানা)।

এই ফ্রী স্বাস্থ্য সেবা কেন্দ্রে রুগীদের ফ্রী প্রেশার মাপা, ফ্রী ডায়বেটিস মাপা, সুস্থ থাকার বিভিন্ন পরামর্শ সহ বিভিন্ন ভাবে তাদের চিকিৎসা প্রদান করে প্রয়োজনীয় ঔষধ ও রুগীদের ফ্রী মাস্ক প্রদান করা হয়।

ফ্রীতে এই সেবা পেয়ে এলাকাবাসী অনেক আনন্দিত, পিতা ও পুত্রের এই উদ্যোগকে তারা স্বাগতম জানিয়েছেন।

জেলা পরিষদের অন্যতম সদস্য শারিয়ার হাসান খান (রানা) বলেন, মাননীয় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী (লিটন) ভাই এর স্বপ্ন, সু-সাস্থ্যের নগরী হিসেবে শিবচরকে গড়ে তোলা, এভাবেই আমাদের উদ্যোগী হতে হবে।

দত্তপাড়া ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ড.ইমরান হোসেন বলেন, এটা মুলত একটি মানব কল্যানমূলক স্বাস্থ্য সেবা। অনেক মানুষ আছে ,যাদের ডায়বেটিস ও প্রেসারের সমস্যা থাকে কিন্তু তারা এটাকে গুরুত্ব দেয় না। আমাদের উদ্দেশ্য হল এ সকল মানুষ সচেতন করা, যার ফলে তারা এর কারণে জটিল কোন রোগের দিকে ধাবিত না হয় এবং স্বাভাবিক সুস্থতার সাথে তাদের জীবন যাপন করতে পারে। তিনি আরো বলেন ,আমাদের এই কর্মসূচি প্রতি ইংরেজিতে মাসের ১ তারিখে অব্যাহত রাখার চিন্তা ভাবনা।

যুবলীগ নেতা আকমান হাওলাদার বলেন, নিজের অবস্থান থেকে আমাদের সাধ্যমতো আমরা যদি এভাবে মানুষের সেবা ও বিভিন্ন বিষয়ে সচেতন করতে পারি, তাহলে সাধারণ মানুষ আরো সচেতন হয়ে সুস্থতার সাথে জীবন যাপন করতে পারবে। আমার ছেলে আদি মানুষের সেবা করতে অনেক আনন্দ পায়।পূর্বেও একাধিক বার আমরা বাপ বেটা এই উদ্যোগ নিয়েছি, আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। ভবিষ্যতে আরো ব্যাপক ভাবে আমরা এই উদ্যোগ নিতে চাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখায় অন্যান্য খবর