1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:৪৮ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

৪৩৮ রানের ম্যাচে হারলো কলকাতা

রিপোর্টার :
  • হালনাগাদ : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৫৭ Time View

ক্রীড়া ডেস্ক:

দিল্লি ক্যাপিটালসের ছুড়ে দেয়া ২২৯ রানের টার্গেট তাড়া করতে নেমে কলকাতা নাইট রাইডার্স প্রায় ছুঁয়ে ফেলেছিল কাঙ্খিত জয়টি। কিন্তু ইয়ান মরগান ও রাহুল ত্রিপাথি আউট হওয়ার পর জয় বন্দর থেকে ছিটকে যায় কেকেআর। শেষ পর্যন্ত ২১০ রানে শেষ হয় তাদের ইনিংস। ৪৩৮ রানের ম্যাচে তারা হার মানে ১৮ রানে।
আইপিএলের এবারের আসরে এটা ছিল দিল্লির তৃতীয় জয়। আর কলকাতার দ্বিতীয় হার। ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে দিল্লি অবস্থান করছে পয়েন্ট টেবিলের শীর্ষে। আর ৪ পয়েন্ট নিয়ে কলকাতা রয়েছে পঞ্চম স্থানে।

টস হেরে ব্যাট করতে নেমে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ঝড় তোলেন দিল্লির টপ অর্ডার ব্যাটসম্যানরা। ৫.৫ ওভারে ৫৬ রান তোলার পর আউট হন শিখর ধাওয়ান। ১৬ বলে ২ চার ও ২ ছক্কায় ২৬ রান করে আউট হন তিনি। ধাওয়ান আউট হওয়ার পর পৃথ্বি’শ ও শ্রেয়াস আয়ার রুদ্রমূর্তি ধারন করেন। ১২.৪ ওভারেই তারা তুলে ফেলেন ১২৯ রান। এ সময় পৃথ্বি’শ ৪ চার ও সমান সংখ্যক ছক্কায় ৬৬ রান করে আউট হন।

এরপর অধিনায়ক শ্রেয়াস আয়ার আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেন। মাত্র ২৬ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫০ করেন তিনি। তার সঙ্গে রিশাব পন্তও হাত খুলে মারতে থাকেন। পন্ত ১৭ বলে ৩৮ রান করে আউট হলেও আয়ারকে আউট করা যায়নি। তিনি ৭টি চার ও ৬ ছক্কায় ৮৮ রানে অপরাজিত থাকেন। তাতে ৪ উইকেট হারিয়ে ২২৮ রানে থামে তাদের ইনিংস।

কলকাতার আন্দ্রে রাসেল ২৯ রান দিয়ে ২টি উইকেট নেন।

২২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় কলকাতা। ফিরে যান সুনীল নারিন ৩ রান করে। দ্বিতীয় উইকেটে ৬৪ রান তোলেন শুভমান গিল ও নিতিশ রানা। ৭২ রানে গিল (২৮) ও ৯৪ রানে আন্দ্রে রাসেল (১৩) আউট হওয়ার পর দ্রুত আরো দুটি উইকেট হারায় কলকাতা।

১১৭ রানের মাথায় ৩৫ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৫৮ রান করে ফিরে যান নিতেশ রানা। একই রানে দিনেশ কার্তিকও ফেরেন ৮ রান করে। ১৩.৩ ওভারের সময় ১২২ রানের মাথায় প্যাট কামিন্স ৫ রান করে আউট হলে জয়টা অসম্ভব হয়ে দাঁড়ায় কলকাতার জন্য।

কিন্তু তখনো নাটক বাকি ছিল। ইয়ান মরগান ও রাহুল ত্রিপাথি ছক্কা বৃষ্টি বইয়ে এক সময় জয়টা নাগালে নিয়ে আসেন। কিন্তু শেষ হাসিটি হাসতে পারেনি তারা।

জয় থেকে ২৯ রান দূরে থাকতে ২০০ রানের মাথায় মরগান ফিরে যান। যাওয়ার আগে মাত্র ১৮ বলে ১ চার ও ৫ ছক্কায় ৪৪ রান করে যান। ২০৭ রানের মাথায় ত্রিপাথি আউট হলে জয় থেকে ছিটকে যায় কলকাতা। ত্রিপাথি ১৬ বলে ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় ৩৬ রান করেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২১০ রানে থামে কলকাতা নাইট রাইডার্স।

বল হাতে দিল্লির অ্যানরিচ নর্টজে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন হার্শাল প্যাটেল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখায় অন্যান্য খবর