1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০২:৪২ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

পুরুষদের জুতার সঙ্গে তুলনা, সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড়

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ২৫ Time View

আন্তর্জাতিক ডেস্ক:

আলোচনায় এসেছে একটি পুরুষ বিদ্বেষী একটি বিজ্ঞাপন। যেখানে পুরুষদের জুতার সঙ্গে তুলনা করা হয়েছে। বিজ্ঞাপনটি নিয়ে ভারতজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। পুরুষদের অপমান করা এ বিজ্ঞাপনটির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করা হয়েছে অ্যাডভার্টাইসমেন্ট কাউন্সিল অব ইন্ডিয়ার কাছে। অভিযোগটি করেছে অল বেঙ্গল মেনস ফোরাম নামের একটি সংগঠন।
ভারতীয় বিজ্ঞাপনের সর্বোচ্চ নিয়ামক এই সংস্থার আপত্তিতে অবশেষে বিতর্কিত সেই বিজ্ঞাপনটি তুলে নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। জানা গেছে, ওই বিজ্ঞাপনটি একটি নামী চামড়াজাত দ্রব্য তৈরির প্রতিষ্ঠানের।

পূজা উপলক্ষে নির্মিত ওই বিজ্ঞাপনে পুরুষবন্ধুদের জুতার সঙ্গে তুলনা করা হয়েছে। তিন বান্ধবীর কথোপকথনে উঠে আসে এমন একটি বক্তব্য, যেখানে প্রতি বছর জুতা পাল্টানোর মতই বয়ফ্রেন্ড পাল্টানোর কথা বলছে তারা। এই বাক্যটি নিয়েই আপত্তি উঠেছে দেশটিতে। শুধু পুরুষরাই নয়, বিজ্ঞাপনের আইডিয়াকে অত্যন্ত নিম্ন রুচির, নারী-পুরুষ বৈষম্যকে উস্কে দেয়ার মতো জঘন্য বলে দাবি করছেন দেশটির সচেতন নারীরাও।

বিজ্ঞাপনে আরো দেখা গেছে এক বান্ধবী সেখানে উপস্থিত তার পুরষবন্ধুকে ওই নামী ব্র্যান্ডের জুতার সঙ্গে তুলনা করছে। বোঝাতে চাইছে, এই ব্রান্ডের জুতার মতই টেঁকসই তার বয়ফ্রেন্ড। এই বিজ্ঞাপন চোখে পড়তেই প্রবল ক্ষোভ তৈরি হয় নেটিজেনদের মধ্যে।

সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ক্ষোভের আঁচ পেয়ে প্রথমে দুঃখপ্রকাশ করে বিজ্ঞাপনদাতা সংস্থাটি। পরে বিজ্ঞাপনটি সব প্ল্যাটফর্ম থেকেই তুলে নেয় তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখায় অন্যান্য খবর