1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:৩৩ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

বাজারে এলো বহুল প্রতীক্ষিত ‘আইফোন ১২’

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৭৮ Time View

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

বাজারে এলো অ্যাপলের বহুল প্রতীক্ষিত ‘আইফোন ১২’ মডেলের মুঠোফোন। মঙ্গলবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে অ্যাপলের সিইও টিম কুক যুক্তরাষ্ট্রের ক্যালিফর্নিয়ায় আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেন।
৫জি সুবিধা সম্বলিত মিনি এবং প্রো ভার্সনের নতুন এই মডেল নিয়ে এসেছে জনপ্রিয় কোম্পানিটি। আর এ উপলক্ষে ‘হাই স্পিড’ লেখা আমন্ত্রণপত্র দেয়া হয়েছে অতিথিদের। অর্থাৎ ফাইভজির গতিকে স্বাগত জানাচ্ছে তারা।

আইফোন মানেই আলোচনা আর উত্তেজনা। আর আইফোনের সর্বশেষ সংস্করণ কেমন হতে যাচ্ছে, কত দামে কেনা যাবে এসব নিয়ে আলোচনায় মেতেছে অ্যাপলপ্রেমীরা। ভোক্তাদের আগ্রহকে বিবেচনায় এনে ‘আইফোন ১২’ এর আগাম ধারণা দিয়েছে মার্কিন সাময়িকী ফোর্বস ও প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ। জানা গেছে, ১৬ অক্টোবর থেকে আইফোন ১২-র প্রি-অর্ডার নেয়া শুরু হবে এবং বিক্রি শুরু হবে ২৩ অক্টোবর থেকে।

অ্যাপলের কর্মকর্তাদের বরাত দিয়ে ভার্জ জানিয়েছে, ‘আইফোন ১২’ একটি ফাইভজি প্রযুক্তির ফোন। এটির চারটি সংস্করণ বাজারে অবমুক্ত হবে। প্রতিটি সংস্করণের সাইজে ভিন্নতা থাকছে। আইফোন ১২ ফোনটি হবে ৫.৪ ইঞ্চি, আইফোন ১২ ম্যাক্স ৬.১ ইঞ্চি, আইফোন ১২ প্রো ৬.১ ইঞ্চি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স ফোনটি হবে ৬.৭ ইঞ্চি।

অ্যাপল সম্পর্কে পূর্বাভাস দেয়ার জন্য বিখ্যাত হয়ে ওঠা বিশ্লেষক মিং সি কুয়ো বলেছেন, নতুন লেন্সের কারণে ফোনের ক্যামেরা পারফরম্যান্স আরো উন্নত হবে এবং অটোফোকাস সুবিধা বাড়বে। দুটি সংস্করণেই ওএলইডি স্ক্রিন প্যানেল ব্যবহার করা হতে পারে। দুটি ফোনের ৬ জিবি র‍্যাম ও আরো বড় ব্যাটারি যুক্ত হতে পারে।

করোনা পরিস্থিতির কারণে এবারের নতুন আইফোনের দাম কম হতে পারে বলে গুঞ্জন রয়েছে। আইফোনের নতুন সংস্করণের দাম ৬৪৯ থেকে এক হাজার ৯৯ মার্কিন ডলারের মধ্যে নির্ধারণ হতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখায় অন্যান্য খবর