1. kmohiuddin456@gmail.com : admin :
  2. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  3. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১১:৪১ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ট্রাম্পের বিরুদ্ধে মেয়ে ইভানকা!

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩০ Time View

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকা ট্রাম্পের রাজনীতিতে রয়েছে বেশ সুনাম। সেটি তিনি রক্ষা করতে চান। আর তাই রাজনৈতিক ক্যারিয়ারকে রক্ষা করতে তিনি পিতা ট্রাম্পের মতের বিরুদ্ধে যাওয়ার পরিকল্পনা নিয়েছিলেন। চেয়েছিলেন প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের আগামী ২০ জানুয়ারির শপথ অনুষ্ঠানে উপস্থিত হতে।

কিন্তু তার এমন সিদ্ধান্তে ট্রাম্প তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ইভানকা এযাবত যত সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে এটি তার সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। হোয়াইট হাউজের ভিতরকার সূত্রকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

এতে বলা হয়, ইভানকা ট্রাম্প তার উচ্চাভিলাষী রাজনৈতিক ক্যারিয়ারকে রক্ষা করতে চান। এ জন্য হোয়াইট হাউজ যখন নানা রকম বিশৃংখল অবস্থায় ডুবে আছে তখন বাইডেনের শপথ অনুষ্ঠানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

একটি সূত্র বলেছেন, ইভানকা উদ্বিগ্ন। তিনি উদ্বিগ্ন এ কারণে যে, তার পিতা শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না। তিনি নিজেও যদি এতে উপস্থিত না হন তাহলে তার প্রতিশ্রুতিশীল রাজনৈতিক ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন নিজের সুনাম ধরে রাখার জন্য তিনি যা কিছু করতে পারেন।

কিন্তু এতে বাধ সেধেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেছেন, ইভানকা ওই অনুষ্ঠানে যোগ দিলে তা হবে একটি অবমাননা। এর অর্থ হবে, সে এসব কারসাজিকারীদের সঙ্গে যুক্ত হয়েছে। ওইসব লোক তাকে ক্ষমতা থেকে নামানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হোয়াইট হাউজের ভিতরকার ওই সূত্রটি বলেছেন, ট্রাম্প বলেছেন- পরিবারকে সব সময় একত্রিত থাকতে হবে। একই ফ্রন্টে অবস্থান করতে হবে। ওই সূত্রগুলো বলেছেন, প্রেসিডেন্ট তার মেয়েকে বলে দিয়েছেন- অনুষ্ঠানে উপস্থিত হলে ইভানকার হাজার হাজার সমর্থক কষ্ট পাবে এবং এটা হবে তার সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। তবে ইভানকা মনে করেছেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত হলে তার ভবিষ্যত সমর্থকদের সমর্থন অর্জন করবেন।

হোয়াইট হাউজের অন্য একটি সূত্র শপথ অনুষ্ঠানে ইভানকার উপস্থিত হওয়ার সম্ভাব্যতা নিয়ে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তা প্রত্যাখ্যান করেছেন। এসব ঘটনা ঘটছে তখন, যখন সংবিধানের ২৫তম সংশোধনী সক্রিয় করতে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ওপর চাপ বাড়ছে। এই সংশোধনীর ওপর ভিত্তি করে ট্রাম্পকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়া সহজ হবে।

সোমবার নাগাদ প্রতিনিধি পরিষদের ডেমোক্রেটরা ট্রাম্পকে দ্বিতীয় দফায় অভিশংসনের জন্য আর্টিকেল প্রকাশ করেছে। এতে সহিংস বিক্ষোভে উস্কানি দেয়ার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: