1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

আনুন’অনডিমান্ড সুপার অ্যাপ উদ্বোধন

রিপোর্টার :
  • হালনাগাদ : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১১৭ Time View

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ৬ তরুণের নতুন উদ্যোগ অনডিমান্ড সুপার অ্যাপ ‘আনুন’। বুধবার রাতে ভিডিও কনফারেন্সে অনলাইন প্রোডাক্ট ইভেন্টের মাধ্যমে এই অ্যাপ উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক।

ঘুম থেকে জাগার পর থেকে আবার ঘুমাতে যাওয়ার আগ জীবনের নানা প্রয়োজন মেটানোর লক্ষ্যে তৈরি করা হয়েছে ‘আনুন’ অ্যাপ। ঘরে বসে গ্রোসারি পণ্য, মাছ-মাংস, রেস্টুরেন্টের খাবার, ওষুধ, কৃষি পণ্য অর্ডার করা যাবে এই অ্যাপের মাধ্যমে। এছাড়া শিক্ষার্থীদের জন্য দেশের প্রথম পডকাস্ট নির্ভর সেবা উদ্ভাবন স্কুলকে আনুন অ্যাপে যুক্ত করা হয়েছে। অ্যাপটিতে আরো রয়েছে অ্যাম্বুলেন্সের মতো জরুরি সেবা ও পার্সেল ডেলিভারি সেবা।

তবে ‘আনুন’ অ্যাপের সেবাগুলো রাজধানী ঢাকায় মিলবে না। দেশের মফস্বল শহরগুলোতে ব্যবহারের জন্য তৈরি করা হয়েছে। নতুন এই স্টার্টআপের ৬ প্রতিষ্ঠাতা হলেন মাসুম আকন্দ, দেবাশীষ সরকার তমাল, তানভীর ইসলাম, রেজাউল তানভীর তুহিন, হৃদয় কর্মকার ও ফাহামিদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে আনুন-এর সিইও মাসুম আকন্দ রাজধানীর মতো বিরাট মার্কেট ছেড়ে মফস্বল শহরে কাজ করার প্রসঙ্গে বলেন, ‘আমরা থিংক আউট অব দ্য বক্স এর মতো চিন্তা করছি। ঢাকাতে সব সুবিধাই আছে কিন্তু ঢাকা মানেই বাংলাদেশ নয়। ঢাকার পাশাপাশি জেলা শহরগুলোকেও ডিজিটাল করতে হবে। এজন্য জেলা ও উপজেলা শহরে মার্কেট গ্রো করার লক্ষ্যে আমরা কাজ করছি।’

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সৈয়দ মজিবুল হক তার বক্তব্যে ‘আনুন’ উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, ‘নতুন স্টার্টআপ আনুন এর গ্রোথ যদি বাড়তে থাকে তাহলে স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি থেকে বিনিয়োগ পেতে পারে। সেজন্য আনুনকে সেভাবে গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক মোহাম্মাদ শিবলী শাহরিয়ার, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের ডিপুটি ডিরেক্টর ইজাজ উর রহমান এবং স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্পের কনসালটেন্ট দেওয়ান আদনান।

‘আনুন’ কয়েকদিনের মধ্যে দেশের ৩০টির বেশা জেলা ও উপজেলা শহরে কার্যক্রম শুরু করবে জানান এর প্রধান উদ্যোক্তা মাসুম আকন্দ। দীর্ঘ ১ বছর ধরে ৪টি শহরে এই অ্যাপের পাইলটিং করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: