1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

‘বিরলকে দেশের একনম্বর রেলবন্দরে রূপান্তর করা হবে’

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৬৮ Time View

দিনাজপুর প্রতিনিধি :

রেলমন্ত্রী অ্যাড. নুরুল ইসলাম সুজন বলেছেন, দিনাজপুরের বিরল রেলবন্দরকে দেশের একনম্বর রেলবন্দরে হিসেবে রূপান্তরের জন্য সরকার কাজ করে যাচ্ছে। এই উত্তরাঞ্চলের মানুষকে কেউ আর কখনই মঙ্গা এলাকা হিসেবে বলবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশ আজ এগিয়ে যাচ্ছে। অচিরেই বিরল রেলবন্দরে ভারত থেকে আনা মালামাল খালাসের জন্য অবকাঠামো নির্মাণ করা হয়ে। এখানে মেইন রেললাইনের পাশে আরো ৩/৪ টি রেল লাইন নির্মাণের ব্যাপারে কাজ চলছে।

আজ সোমবার (৬ জুলাই) দুপুরে দিনাজপুর জেলার বিরল উপজেলার পাকুড়ায় বিরল স্থল বন্দরে রেল বন্দরের সম্ভাব্যতা যাচাই পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে তিনি একথাগুলো বলেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

অনুষ্ঠানে রেলমন্ত্রী আরো বলেন, পুরো বিশ্ব ভয়াবহ করোনাভাইরাসের মধ্য দিয়ে সময় অতিবাহিত করছে। বাংলাদেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে অভ্যস্ত হয়ে গেছে। করোনা মোকাবেলা তারই প্রমাণ। বাংলাদেশে ৩ কোটি ৭৫ লক্ষ মেট্রিক চাহিদার বিপরীতে বর্তমানে খাদ্য উৎপাদন হয়েছে ৩ কোটি ৯৯ লক্ষ মেট্রিক টন। ২৪ লক্ষ মেট্রিক টন খাদ্য বাংলাদেশে উদ্বৃত্ত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে নির্দেশ দিয়েছেন, দেশের এক ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে।

তিনি বলেন, বিএনপির আমলে রেলকে সংকুচিত করে দেওয়া হয়েছি। ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে রেলকে অন্য মন্ত্রণালয় করে রেলকে ছড়িয়ে দিয়েছেন।

অনুষ্ঠানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরল তথা দিনাজপুরবাসীকে এই রেলবন্দরকে উপহার হিসেবে দিয়েছেন। এই বন্দর দিয়ে ভবিষ্যতে আমরা ভারতে যাত্রীবাহী ট্রেন চলাচল করতে পারব। ভবিষ্যতে দেশের মংলা বন্দর থেকে ট্রেন যোগে কার্গো গাড়ি এই বিরল নৌবন্দরে আসবে। ভবিষ্যতে এই বন্দর দিয়ে নেপালেও মালামাল পরিবহন করা হবে।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: