1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ক্রিকেটারদের দুই চাওয়া বিসিবির কাছে

রিপোর্টার :
  • হালনাগাদ : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৬৮ Time View

ক্রীড়া প্রতিবেদক :

গত ১৫ মার্চ শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। কিন্তু মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রকট আকারে দেখা দেওয়ায় লিগ শুরুর দুইদিনের মাথায় এক রাউন্ড শেষেই তা বন্ধ হয়ে যায়। শুরুতে লকডাউন। এরপর দফায় দফায় বাড়তে থাকে ছুটি।

প্রিমিয়ার লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় রুটি-রুজিতে বড়সড় ধাক্কা খেয়েছেন ক্রিকেটাররা। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১৭ ক্রিকেটার। এছাড়া জাতীয় লিগে খেলা প্রথম শ্রেণির ক্রিকেটারদের প্রায় ৮০-৯০ জনও বেতন-ভাতা পেয়ে থাকেন। এর বাইরে অনেক ক্রিকেটার আছেন, যারা প্রতি বছর এই ঢাকা লিগ খেলেই জীবিকা নির্বাহ করেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তাদের একমাত্র আয়ের পথও বন্ধ।

আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে বিসিবির কাছে দেশের সকল ক্রিকেটারদের দুই চাওয়া। প্রথমত, আর্থিক অবস্থা বিবেচনা করে ক্লাবগুলোর কাছ থেকে চুক্তির ৫০ ভাগ পারিশ্রমিক দাবি। দ্বিতীয়ত, পরিস্থিতি যখনই স্বাভাবিক হবে স্থগিত হওয়া ঢাকা লিগ দিয়েই যেন শুরু হয় ঘরোয়া ক্রিকেট।

মঙ্গলবার রাতে ক্রিকেটারদের নিয়ে অনলাইন বৈঠক করেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। নাঈমুর রহমান দূর্জয় ও খালেদ মাহমুদের উপস্থিতিতে সেখানে নিজেদের চাওয়া তুলে ধরেন তামিম, মুমিনুল, মাহমুদউল্লাহ, রাজ্জাক, তুষার ও এনামুল হক জুনিয়ররা। ক্রিকেটারদের ডাকে সাড়া দিয়ে অনলাইন বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক ও সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন। পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অবস্থান, ভবিষ্যৎ ভাবনা অবহিত করে ক্রিকেটারদের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন তারা।

করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি কিন্তু সতর্কতা মেনে সবকিছুই আগের মতো চলছে। অফিস পাড়ায় রয়েছে ব্যস্ততা। ব্যবসা-প্রতিষ্ঠানও খোলা। বন্ধ হয়ে আছে শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্রীড়াঙ্গন। ক্রিকেট ফিরবে কবে? জাতীয় দল কিংবা বাইরে থাকা ক্রিকেটারদের মুখে এ প্রশ্নটাই ঘোরাফেরা করছে। প্রায় চার মাস হয়ে গেল মাঠের সবুজ থেকে তাদের সম্পর্ক বিচ্ছিন্ন। ব্যাট-বল তুলে রেখেছেন শোকেসে। বেশিরভাগ ক্রিকেটারই মনে করছেন স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেট শুরু করা উচিত। বিসিবিও নিজেদের প্রস্তুতি নিয়ে রেখেছে। কিন্তু সরকার থেকে নির্দেশনা না পাওয়ায় ক্রিকেটারদের মাঠে নামাতে পারছে না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: