1. admin@banglarrobi.com : admin :
  2. jahedulhaque24@gmail.com : Masud Rahman : Masud Rahman
শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:১৯ অপরাহ্ন
শিরোনাম
এবার সরকারের অনুমোদন ছাড়াই দাম বাড়ানো হলো সয়াবিনের হেফাজত নেতা ফয়েজীর বিরুদ্ধে ধর্ষণ মামলা গণতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরার দিন আজ করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮২২ স্পীডবোট দূর্ঘটনায় সেই মিমের দায়িত্ব নিলেন ব্যারিস্টার আহসান ‘অ্যাস্ট্রাজেনেকা টিকা পেতে অন্যান্য দেশে যোগাযোগ করা হচ্ছে’ প্রধানমন্ত্রী যতদিন আছেন কেউ না খেয়ে মরবে না: তথ্যমন্ত্রী ১ মাসে ২০৪ কোটি টাকার পণ্য বিক্রি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী এই মুহূর্তে রাজনীতি হচ্ছে অসহায় মানুষের পাশে দাঁড়ানো : ওবায়দুল কাদের
নোটিশ:
সংবাদাতা নিয়োগ চলছে... যোগাযোগ : 01708515535

মুখের সৌন্দর্য হারাচ্ছে চিবুকের মেদে?

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৯৪ Time View

দৈনিক বাংলার রবি:
ডাবল চিনের সমস্যায় অনেকেই ব্রিবতবোধ করেন। এক্ষেত্রে বয়স বেশি মনে হওয়ার পাশাপাশি যেন চেহারা তার সৌন্দর্য হারায়। অনেকে মেকআপের মাধ্যমে বাড়তি এই চিবুকের মেদ যাতে কম দেখায় সেটা চেষ্টা করেন, যা সাময়িক।
তাই চিবুকের মেদ কমানোর দিকে মনোযোগ দিতেই হবে। হালকা কিছু মুখের ব্যায়াম করে মুখের পেশিগুলো টোন করা সম্ভব। তাতে গাল আর চিবুকের বাড়তি ফ্যাট তো কমবেই, মুখ হয়ে উঠবে তারুণ্যে ভরপুর। রইল কিছু সহজ ব্যায়ামের হদিশ-

১. ঠোঁট চেপে বন্ধ করে হাসার চেষ্টা করুন। গালের পেশি উপর দিকে উঠে যাবে। এবার দুই হাতের আঙুল দিয়ে গাল উপর দিকে টেনে ধরে রাখুন ২০ সেকেন্ডের জন্য। এরপর ছেড়ে দিন। এভাবেই পাঁচবার রিপিট করুন।

২. মুখ বন্ধ রেখে বাতাস ভরে দুই গাল ফুলিয়ে নিন। এবার এই অবস্থায় ৪৫ সেকেন্ড রেখে ধীরে ধীরে বাতাস ছেড়ে দিন। অন্তত ১০ বার করুন।

৩. মুখের উপরের তালুতে জিভ চেপে ধরে থাকুন। এবার মাথা উপরের দিকে তুলে মুখ হাসার চেষ্টা করুন। একইসঙ্গে ঢোঁক গেলার চেষ্টা করুন। গলার উপরে চিবুকের নিচের অংশে টান পড়বে। এতে করে চিবুকের মাংস কমবে।

৪. মুখ বন্ধ রাখুন। এবার জিভটাকে মুখের ভিতরে গোল করে একপাশ থেকে অন্যপাশে ঘোরান। ১০ বার ডানপাশ থেকে বাঁ পাশে আর ১০ বার বাঁ দিক থেকে ডানে ঘোরালে একটি সেট সম্পূর্ণ হবে।

৫. মুখ বন্ধ করে গাল দুটো ভিতর দিকে টেনে ধরে থাকুন। অনেকটা পাউট করার মতো। ধীরে ধীরে ১০ গুনে ছেড়ে দিন। এভাবে পাঁচবার করুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All rights reserved © 2021 Banglarrobi.com
Theme Customization By NewsSun