1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৩৪ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

সুইংয়ের জন্য ভারী বলের পরামর্শ দিলেন ওয়ার্ন

রিপোর্টার :
  • হালনাগাদ : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৯৬ Time View

ক্রীড়া ডেস্ক:

আইসিসি করোনার কারণে ভবিষ্যতে বলে সুইং করাতে লালা, থুথু বা ঘাম ব্যবহারে নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে। আর এর জন্য আপাতত অবৈধ কোনো কিছু ব্যবহার করা যায় কিনা সে ব্যাপারেও ভাবছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

তবে অন্য কিছু ব্যবহার করা ছাড়া যদি লালা বা ঘাম নিষিদ্ধ করা হয় তবে ফাস্ট বোলাররা বিপাকেই পড়বে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তো পেসাররা সুইংয়ের ওপরই নির্ভর করে থাকে।

তবে এমন সমস্যা সমাধানে দারুণ এক পরামর্শ দিলেন অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। তিনি জানান, বলকে সুইং করাতে লালা বা অন্য কিছু ব্যবহার করার দরকার নেই, বলের এক পাশ ভারী করলেই আর কোনো শাইনিংয়ের প্রয়োজন হবে না।
তিনি বিশ্বাস করেন, বল টেম্পারিং ছাড়াই এমনকি ফ্ল্যাট উইকেটেও এতে করে বোলাররা সহজেই সুইং করাতে পারবে।

স্কাই স্পোর্টস ক্রিকেট পোডকাস্টে ওয়ার্ন বলেন, ‘বলের এক পাশ ভারী করা হলেই বল সবসময় সুইং করবে। এটা অনেকটা টেপ টেনিস বল অথবা লন বলের মতো মনে হবে। ’

এদিকে ফাস্ট বোলারদের সুবিধার কথা চিন্তা করে এক সুখবর দিল অস্ট্রেলিয়ার খেলাধুলার সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান কোকাবুরা। লালা বা ঘামের বিকল্প হিসেবে ব্যবহারের জন্য তারা ওয়াক্স এপ্লিকেটর নামের পকেট সাইজের স্পঞ্জসদৃশ একটি বস্তু বানাতে যাচ্ছে।

এই ওয়াক্স এপ্লিকেটর বলের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য ঘষামাজার কাজে ব্যবহৃত হবে। বলা হচ্ছে এটি ঘাম বা লালার মতোই কাজ করবে। কিন্তু বলের মান নষ্ট হওয়ার কোনো সম্ভাবনা থাকছে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: