1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৪৯ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

নিষিদ্ধ’ফেসবুক-ইনস্টাগ্রামে যে ধরনের পোস্ট

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৭০ Time View

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:
সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক তাদের নীতিমালা পরিবর্তন করেছে। লিঙ্গ পরিবর্তন বা রূপান্তরিত হওয়ার ক্ষেত্রে উসকানিমূলক সব পোস্টের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হলো ফেসবুক ও ইনস্টাগ্রামে।
নিজেদের ‘কনটেন্ট পলিসি’তে পরিবর্তন এনে ফেসবুক-ইনস্টাগ্রাম জানিয়েছে, রূপান্তরকামীদের ব্যাপারে সব রকম পোস্ট ‘নিষিদ্ধ’ করা হয়েছে। তারা চায় না এই প্ল্যাটফর্মে কেউ কারো যৌন দৃষ্টিভঙ্গি অথবা পরিচিতি নিয়ে কোনোরকম আক্রমণের মুখে পড়ুক।

সম্প্রতি ‘কোর ইস্যুস ট্রাস্ট’ নামে ব্রিটেনের একটি ধর্মীয় গ্রুপের পক্ষ থেকে ‘গে কনভারসন থেরাপি’ বা যৌন রূপান্তরের বিষয়ে নানা পোস্ট করছিল ইনস্টাগ্রামে। ওই সব পোস্টই সরিয়ে দেয়া হয়েছে বলে জানান ইনস্টাগ্রামের কর্মকর্তা তারা হপকিন্স।

এছাড়া উগ্র শ্বেতাঙ্গ জাতিয়তাবাদপন্থী যেসব অ্যাকাউন্ট থেকে বর্ণবাদ ও সাম্প্রদায়িক উসকানিমূলক কথাবার্তা ছড়াচ্ছে, সেগুলো বন্ধ করে দিচ্ছে ফেসবুক। একইসঙ্গে অস্ত্রসহ ছবি ও হুমকিমূলক পোস্ট যেসব আইডি থেকে করা হচ্ছে, সেগুলোও বাতিলের আওতায় পড়েছে। এছাড়া অ্যান্টি ফ্যাসিস্ট সংগঠনের সমর্থক সেজে ভুয়া পরিচয়ে প্রোফাইল খোলা আইডিগুলোও বন্ধ করা হচ্ছে।

শুধু ফেসবুকই নয়, অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নজরদারি আরো বাড়ানো হয়েছে। এছাড়া আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচন। এ অবস্থায় ভেতরে ভেতরে অনেকেরই অনেক রকম পরিকল্পনা। তাই সব প্রতিষ্ঠানই সতর্ক অবস্থানে রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: