1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

ব্যাটারির স্মার্টফোন ৭০০০ এমএএইচ

রিপোর্টার :
  • হালনাগাদ : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৮৬ Time View

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক:

বছর দুয়েক আগেও স্মার্টফোনের সবচেয়ে আনস্মার্ট ফিচার হিসেবে পরিচিত ছিল, এর ব্যাটারি। দারুণ সব ফিচার সমৃদ্ধ ফোনের ব্যাটারি সক্ষমতাও দেখা যেত ৩০০০ এমএএইচের নিচে। ফলে ব্যাটারির চার্জ নিয়ে প্রায় প্রত্যেকেরই হা-হুতাশ থাকত।

তবে হাল আমলের স্মার্টফোনগুলো ব্যাটারির ক্ষেত্রে ‘আনস্মার্ট’ দুর্নাম অনেকটাই কাটিয়ে উঠছে। ৪০০০ এমএএইচ থেকে ৫০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ স্মার্টফোন এখন বাজারে ছড়াছড়ি। কিন্তু যাদের সবসময় ইন্টারনেটে সংযুক্ত থাকতে হয়, তাদের ক্ষেত্রে এ ব্যাটারিও চাহিদা পূরণ করতে পারছে না।

সুতরাং যারা ব্যাটারি ব্যাকআপ নিয়ে এখনো সন্তুষ্ট নন, তাদের সন্তুষ্ট করতে এবার স্যামসাং নিয়ে আসছে প্রায় ৭০০০ এমএএইচ ব্যাটারি সক্ষমতার স্মার্টফোন। নতুন এই ফোনের মডেল হতে পারে গ্যালাক্সি এম৪১। এতে থাকবে ৬,৮০০ এমএএইচ ক্ষমতার বিশাল ব্যাটারি।

এর আগে স্যামসাংয়ের এম৩১ এবং এম২১ ফোনে ৬০০০ এমএএইচের ব্যাটারি দেখা গেছে। বর্তমানে বাজারে থাকা স্যামসাং ফোনগুলোর মধ্যে এই দুটি ফোনের ব্যাটারিই সবচেয়ে বড়।

তথ্যসূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: