1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
‘শান্তি ফেরাতে ৩ পার্বত্য জেলায় আধুনিক পুলিশ মোতায়েন করা হবে’ বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে বললেন ওবায়দুল কাদের বেসরকারি হাসপাতালের সেবামূল্য সরকার নির্ধারণ করবে: স্বাস্থ্যমন্ত্রী বিদেশে পাচারকৃত অর্থ ফেরাতে হাইকোর্টের রুল নেশার টাকা না পেয়ে মাকে মেরেই ফেললেন পাপিয়া আয়ারল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারালো বাংলাদেশ প্রযুক্তির সঙ্গে খাপ খাওয়াতে তরুণদের দক্ষ-পারদর্শী করে তুলতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী অধিকারের প্রশ্নে শামসুল হক ছিলেন আজীবন আপসহীন: গণপূর্ত প্রতিমন্ত্রী ৪৮ হাজার শিক্ষককে যেতে হবে প্রশাসনিক ট্রাইব্যুনালে মায়ের চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে শাহাদাতের আকুতি
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

দখল করে ভবন নির্মাণ এলজিইডির সড়ক

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৭৪ Time View

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জের ঘিওরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) একটি সড়ক দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার পয়লা ইউপির তেরশ্রী বাজারের উত্তর দিকে নতুন সড়ক দখল করে ভবন নির্মাণ করছেন এলাকার টাবলু ঘোষ।
জানা গেছে, দখলকৃত ওই সড়কটি দৌলতপুর ও ঘিওর উপজেলার জনগণের যোগাযোগের একমাত্র মাধ্যম। এই সড়কটি স্বাধীনতা-পরবর্তী সময় থেকে সরকারি অনুদানে নির্মাণ করা হয়। প্রথমে মাটির সড়ক, এরপর ইটের সলিং এবং সর্বোপরি বেশ কয়েকবার কার্পেটিং করা হয়।

মঙ্গলবার সরেজমিন তেরশ্রী বাজারে গিয়ে দেখা যায়, টাবলু ঘোষ স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের জনবহুল ও ব্যস্ততম এই সড়কের একটি অংশ দখল করে দ্বিতীয় তলা পাকা ভবন নির্মাণ করছেন।

ডিজাইন, প্ল্যান ও নকশা বর্হিভূত ভবন নির্মাণের ফলে যে কোনো সময় দূর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

সড়ক দখল করায় বাজারের বৃষ্টির পানি গিয়ে দখলকৃত জমির পাশের কাঁচা সড়কটি ভেঙে চলাচলের অনোপযোগী হয়ে পড়েছে। তা অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে সড়কটি দিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে।

এলাকাবাসী জানান, ওই সড়ক দখল হয়ে যাওয়ায় সড়কটির মোড়ে বড় পরিবহন ও পাশের কয়েক গ্রামের সাধারণ মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ভবনের দখলকৃত অংশ উচ্ছেদ করে জায়গাটি উন্মুক্ত রাখার দাবি এলাকার সাধারণ মানুষের।

অভিযুক্ত টাবলু ঘোষ বলেন, এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। ৭ বছর আগে এলাকার মনরঞ্জন দে’র কাছ থেকে পৌনে দুই ডিসেমল জমি ক্রয় করেছি। স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা এ জমি কয়েকবার মেপে দিয়েছেন। আমার জমি আরো ভেতরে যায়। আমি ছেড়ে দিয়ে বিল্ডিং উঠাচ্ছি। কোনো সরকারি জায়গা দখল করিনি।

সরকারি সড়ক দখল করে অনুমোদনহীন বিল্ডিং ডিজাইন, প্ল্যান ও নকশা ছাড়াই মার্কেট নির্মাণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাংবাদিক মজিবর রহমান এবং পয়লা ইউনিয়ন শাখার জাসদ সভাপতি মো. রোকন ঢালী।

তারা বলেন, এটি দীর্ঘদিন ধরে সরকারি সড়ক হিসেবে ব্যবহার করে আসছি। তারা অবৈধভাবে এলজিইডির সড়ক দখল করে ভবন নির্মাণ করছেন।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে। সরকারি সড়ক এভাবে দখল করা হচ্ছে, কিন্তু প্রশাসন দেখছে না।

পয়লা ইউপি চেয়ারম্যান মো. হারুন অর-রশিদ বলেন, টাবলু ঘোষ যে কাজটুকু করেছেন, সেটি ঠিক করেননি। এতে জনস্বার্থে ব্যাঘাত সৃষ্টি হবে। সরেজমিন গিয়ে তাদের কাজ বন্ধ করতে বলেছি। সমাধান না হওয়া পর্যন্ত কোনো প্রকার কাজ করা যাবে না।

উপজেলা প্রকৌশলী মো. সাজ্জাকুর রহমান বলেন, সড়কটি এলজিইডির তালিকাভুক্ত। দখলের বিষয়টি শুনেছি। তাকে সড়কের ওপর থেকে স্থাপনা সরিয়ে নেয়া ও ভবনের কাজ বন্ধ রেখে শুনানির জন্য চিঠি দেয়া হয়েছে।

২২ জুলাই টাবলু ঘোষকে কাগজপত্রসহ উপস্থিত থাকতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: