1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

হেলথ ট্র্যাভেলার্স ফরম’ পূরণ না করলে ২০০০ ডলার জরিমানা

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৪৯ Time View

আন্তর্জাতিক ডেস্ক:

নিউইয়র্কে আগত যাত্রীদেরকে বিমানবন্দর ত্যাগের আগেই নির্দিষ্ট একটি ফরম পূরণ করতে হবে। জেএফকে, লাগোয়ার্ডিয়া, বাফেলো, আলবেনী, লং আইল্যান্ডে যতগুলো বিমানবন্দর রয়েছে সবকটিতেই স্টেট প্রশাসনের টিম থাকবে।

১৪ জুলাই মঙ্গলবার স্থানীয় সময় ভোর রাত থেকে শুরু হওয়া এই বিধি অমান্যকারিকে প্রথম ধাক্কাতেই দুই হাজার ডলারের জরিমানা গুণতে হবে।

‘স্টেট ডিপার্টমেন্ট হেলথ ট্র্যাভেলাস ফরম’ নিউইয়র্কগামী সকল ফ্লাইটেই বিতরণ করা হবে। এছাড়া ইলেক্ট্রনিক ভার্ষণও রয়েছে স্মার্ট ফোনে। স্টেট গভর্নর এ্যান্ড্রু ক্যুমো ১৩ জুলাই করোনা সম্পর্কিত প্রেস ব্রিফিংকালে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, অনেক স্টেটে সংক্রমণের অস্বাভাবিক হার দেখা যাচ্ছে। তাই নিউইয়র্ক নিরব থাকতে পারে না। আগে থেকেই চিহ্নিত ১৯টি স্টেট ছাড়াও যারা নিউইয়র্কে আসবে সকলকেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে যেতে হবে।
তিনি আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের রাজনৈতিক মতলববাজির কাছে আমরা সমর্পিত হইনি। আমরা লকডাউন শিথিলের বিভিন্ন ধাপ অনুসরণ করছি বাস্তবতার আলোকে। তার সুফল ইতিমধ্যেও পাওয়া যাচ্ছে।
গভর্ণর বলেন, ঘরের বাইরে গেলেই মাস্ক ব্যবহার অব্যাহত রাখতে হবে। সামাজিক দূরত্ব অবশ্যই বজায় রাখতে হবে। স্টেট গভর্নর স্বাস্থ্য বিভাগের উদ্ধৃতি দিয়ে জানান, রবিবার নিউইয়র্ক সিটিসহ সমগ্র স্টেটের হাসপাতালে রোগী ছিলেন ৭৯২ জন। সেদিন করোনা টেস্ট হয়েছে ৫১ হাজার ৬৮৭ জনের। এর মধ্যে পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে ১.০৮% এর। মারা গেছে ১০ জন। তবে নিউইয়র্ক সিটিতে কেউ মারা যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: