1. admin@banglarrobi.com : admin :
  2. jahedulhaque24@gmail.com : Masud Rahman : Masud Rahman
রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন
নোটিশ:
সংবাদাতা নিয়োগ চলছে... যোগাযোগ : 01708515535

জেনে রাখুন কিছু বিষয় করোনাকালে নতুন সংসার?

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৭৩ Time View

যুগ-যুগান্তর ডেস্ক :
গত বছরের শেষ থেকে শুরু হওয়া ভাইরাসের তাণ্ডব যেন বেড়েই চলেছে। পুরো বিশ্বকে একেবারে দিশেহারা করেছে এই ভাইরাস। মৃত্যু বিচ্ছেদ ছাড়া কিছুই দেয়নি করোনা। সামাজিক দূরত্ব মেনে চলতে গিয়ে অনেকেই কেমন যেন একা থাকতে অভ্যস্ত হয়ে পড়েছে। স্বাভাবিক সব কাজেই হয়েছে ছন্দপতন।
অনেকে সঙ্গীহীন জীবন কাটিয়েছেন। আবার যারা বিয়ের আয়োজন সারবেন বলে পূর্ব প্রস্তুতি নিয়ে রেখেছিলেন, লগ্ন স্থির থাকলেও মাল্যদান হচ্ছে না তাদের অনেকের। যদিও এখন তবে লকডাউন তুলে দেয়ার পর আবার বিয়ের আনুষ্ঠানিকতা সীমিত আকারে হলেও স্বাভাবিক হতে শুরু করেছে। বিশেষ করে ঈদুল আজহার পর থেকে বা চলতি আগস্ট থেকেই বিয়ে অনুষ্ঠানের হার বৃদ্ধি পেয়েছে। তবে অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মেনে শুধু নিকটাত্মীয়দের নিয়ে স্বল্প পরিসরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হচ্ছে।

এরইমধ্যে অনেকেই স্বল্প পরিসরে গাঁটছড়া বাঁধার কাজটি সেরে ফেলেছেন। তবে বিয়ের পর এখনো ঘোরাঘুরি কিংবা হানিমুনে যাওয়া হয়নি কোথাও। এত বিধি-নিষেধ থাকায় অনেকের মন শুরুতেই সংসারের চাপে বিষিয়ে উঠেছে। এ থেকে মনোমালিন্য কিংবা ঝগড়া ঝাটি হতে পারে। তাই এসময় কিছু বিষয় মেনে চলুন। এতে করে নতুন সংসারে মনোমালিন্য হওয়ার সম্ভাবনা থাকবে না। জেনে রাখুন আরো কিছু বিষয়-

এ সময় বিয়ে করলে ইচ্ছামতো ঘুরে বেড়ানোয় কিছুটা লাগাম টেনে ধরতেই হবে। এজন্য হানিমুন রাখতে পারেন ওয়েটিং লিস্টে। আর যদি করতেই চান তবে স্পট, হোটেল বুকিং, পরিবহন সবকিছু ভালোমতো ভেবেচিন্তে নির্ধারণ করুন।

বিকল্প কিছু ভাবতে পারেন। যেমন ধরুন- কাছাকাছি কোথাও ঘুরে এলেন। আবার সুযোগ পেলেই একসঙ্গে লাঞ্চ বা ডিনার করতে পারেন।

কীভাবে নতুন জীবনের আনন্দঘন এ সময়গুলো স্মৃতিময় করে তোলা যায় তা নিয়ে বিশেষ পরিকল্পনা করতে পারেন। চেষ্টা করুন দুজনে একসঙ্গে সুন্দর সময় কাটাতে। একসঙ্গে ঘরের কাজগুলো করতে পারেন।

ছুটির সকালে কিংবা সন্ধ্যায় বাড়ির আশপাশে খোলা জায়গাটাতে একসঙ্গে হাঁটতে পারেন, জনকোলাহলপূর্ণ জায়গায় না গিয়ে নদীর ধারে, খোলা প্রান্তরে ঘুরতে যেতে পারেন। বিকেলে ছাদে, লনে বা বারান্দায় বসে একসঙ্গে চা নাশতা খেতে খেতে গল্প করলেও চমৎকার সময় কাটবে।

এই সময়ে ঘরে থেকে নববধূ মানসিকভাবে শক্ত হওয়ার জন্য সকালে পনেরো থেকে বিশ মিনিট মেডিটেশন করতে পারেন। গল্পের বই পড়তে পারেন, সিনেমা দেখতে পারেন, গান শুনতে পারেন। বাড়ির ছাদে বা বাগানে সময় কাটাতে পারেন। মোটকথা নিজেকে ব্যস্ত রাখুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All rights reserved © 2021 Banglarrobi.com
Theme Customization By NewsSun