1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে বললেন ওবায়দুল কাদের বেসরকারি হাসপাতালের সেবামূল্য সরকার নির্ধারণ করবে: স্বাস্থ্যমন্ত্রী বিদেশে পাচারকৃত অর্থ ফেরাতে হাইকোর্টের রুল নেশার টাকা না পেয়ে মাকে মেরেই ফেললেন পাপিয়া আয়ারল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারালো বাংলাদেশ প্রযুক্তির সঙ্গে খাপ খাওয়াতে তরুণদের দক্ষ-পারদর্শী করে তুলতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী অধিকারের প্রশ্নে শামসুল হক ছিলেন আজীবন আপসহীন: গণপূর্ত প্রতিমন্ত্রী ৪৮ হাজার শিক্ষককে যেতে হবে প্রশাসনিক ট্রাইব্যুনালে মায়ের চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে শাহাদাতের আকুতি বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া শুরু
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

প্রতিষ্ঠার শুরু থেকেই জঙ্গিবাদের সহায়তায় আল-জাজিরা

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯০ Time View

বাংলাদেশ নিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার মিথ্যাচার নতুন নয়। এর আগেও হেফাজতের সমাবেশে পুলিশের অভিযানে অসংখ্য মানুষকে হত্যা করে লাশ গুম করার ভিত্তিহীন খবর প্রচার করেছিল তারা। এছাড়া জামায়াতের টাকা খেয়ে যুদ্ধাপরাধের বিচারকে প্রশ্নবিদ্ধ করতে বিতর্কিত প্রতিবেদন প্রচারেরও অভিযোগ রয়েছে আল-জাজিরার বিরুদ্ধে।

২০১৩ সালের ৫ মে। হেফাজতের সমাবেশে পুলিশের অভিযানে অসংখ্য মানুষকে হত্যা করার ভিত্তিহীন খবর প্রচার করে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা। প্রতিবেদনে বলা হয়- হত্যার পর লাশ গুম করে আইনশৃঙ্খলা বাহিনী। একজন বাক প্রতিবন্ধি তাদের নাকি জানিয়েছেন, ৪০ জনের অধিক ব্যক্তিকে কবর দেওয়া হয়েছে। পরবর্তীতে গণমাধ্যমের অনুসন্ধানে এর কোনো সত্যতা মেলেনি।

বাংলাদেশের অভ্যন্তরীণ নানা ইস্যুতে আল জাজিরার মিথ্যাচার নতুন নয়। যুদ্ধাপরাধের বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কার্যক্রম শুরুর পর থেকেই বিচারকে প্রশ্নবিদ্ধ করতে এজেন্ডাভিত্তিক একের পর এক খবর প্রচার করে আল জাজিরা। যুদ্ধাপরাধীদল জামায়াতের কোনো নেতার ফাঁসির দণ্ড হলে তারা সেটা প্রচার করতো বিরোধী দলীয় ধর্মীয় নেতা হিসেবে। অভিযোগ রয়েছে, জামায়াতের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা খেয়ে বিতর্কিত খবর প্রচার করে তারা।

বাংলাদেশ নিয়ে যখনই বিতর্কিত খবর প্রচার করেছে আলজাজিরা তখনই দৃশ্যপটে আসে একটি নাম-ডেভিড বার্গম্যান। মানবতাবিরোধী অপরাধের বিচার প্রশ্নবিদ্ধ করতে একেরপর এক বিতর্কিত লেখালেখিই তার কাজ। সাকা চৌধুরী, সাঈদীকে নিয়ে পক্ষপাতমূলক ব্লগ লেখায় তাকে সতর্কও করা হয়। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপমন্তব্য করাসহ বিতর্কিত কর্মকাণ্ডের কারণে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডিতও হয়েছেন।

অভিযোগ রয়েছে, জামায়াতের লবিষ্ট হিসেবে ট্রাইব্যুনালকে প্রশ্নবিদ্ধ করতে কাজ করে আসছেন ডেভিড বার্গম্যান। মূলত ডেভিড বার্গম্যানই আল জাজিরার সঙ্গে ঘাটছড়া বেঁধে যুদ্ধাপরাধের বিচারকাজ প্রশ্নবিদ্ধ করে আসছেন বলে মনে করেন ট্রাইব্যুনালের প্রসিকিউটররা। দেশে বিদেশে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করতে আবারও নতুন এজেন্ডা নিয়ে মাঠে নেমেছে বার্গম্যান ও আলজাজিরা।

কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরা প্রতিষ্ঠার শুরু থেকেই জঙ্গিবাদী রাজনীতিকে সহায়তা করে আসছে। মিথ্যা ও অসত্য তথ্য দেওয়ায় দায়ে এরইমধ্যে বিশ্বের বেশ কয়েকটি দেশে টিভি চ্যালটির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: