1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

হোয়াটসঅ্যাপকে সরিয়ে শীর্ষে টেলিগ্রাম

রিপোর্টার :
  • হালনাগাদ : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯ Time View

হোয়াটসঅ্যাপের নতুন নীতিমালা ঘোষণায় যে টেলিগ্রাম অ্যাপের ওপর এত প্রভাব ফেলবে তা কেও ভাবতে পারেনি। গুগল প্লে স্টোরে বিশ্বের সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপ হচ্ছে টেলিগ্রাম, এটি এখন ভারতীয়দের কাছে সবচেয়ে পছন্দের তাৎক্ষণিক বার্তা আদান-প্রদান বা ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ।

২০২১ সালের জানুয়ারিতে টেলিগ্রাম ছিল বিশ্বের সর্বাধিক ডাউনলোড করা নন-গেমিং অ্যাপ। ২০২০ সালের জানুয়ারির হিসেবে এটি ৩ দশমিক ৮ গুণ বেশি ডাউনলোড হয়েছে। টেলিগ্রাম ইনস্টল করা দেশগুলোর মধ্যে ভারত ছিল ২৪ শতাংশ, তারপর ইন্দোনেশিয়া ১০ শতাংশ বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ডেটা অ্যানালেটিক্স সংস্থা সেন্সর টাওয়ারের এক প্রতিবেদন।

২০২১ সালের জানুয়ারিতে টেলিগ্রাম ৬ কোটি ৩০ লাখেরও বেশিবার ডাউনলোড হয়েছে। ভারতে ডাউনলোড হয়েছে সর্বাধিক ২৪ শতাংশ। এই ডাউনলোডের ফল টেলিগ্রামকে নবম স্থান থেকে গুগল প্লে স্টোরের শীর্ষ অবস্থানে যেতে সহায়তা করেছে।

গত বছরের শেষের দিকে হোয়াটসঅ্যাপের তরফে নিয়ে আসা হয় নতুন নিয়ম, যা নিয়ে শুরু হয়েছিল তীব্র বিতর্ক। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছিল যে ব্যক্তিগত তথ্য শেয়ার না করলে ব্যবহার করা যাবে না মেসেজিং অ্যাপটি। যদিও পরবর্তীতে কঠোর বিতর্কের জেরে জানানো হয়েছিল, কিছুদিনের জন্য স্থগিত রাখা হচ্ছে এই নতুন নিয়মের বিষয়টি। তারপর থেকেই বিকল্প হিসেবে ওঠে আসে টেলিগ্রাম।

হোয়াটসঅ্যাপের ব্যক্তিগত তথ্য নেওয়ার পদক্ষেপে অসন্তুষ্ট হয়ে বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের সিগন্যাল ব্যবহারের অনুরোধ জানান। মাস্ক ৭ জানুয়ারি এ পরামর্শ দেওয়ার পর এক দিনে মার্কিন শেয়ারবাজারে অ্যাপটির মূল্য ছয় গুণ বেড়ে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: