1. kmohiuddin456@gmail.com : admin :
  2. printrajbd@gmail.com : admin1 :
  3. dailybanglarrobi@gmail.com : Arif Mahamud : Arif Mahamud
  4. jahedulhaque24@gmail.com : Jahidul Hoque Masud : Jahidul Hoque Masud
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪০ অপরাহ্ন
নোটিশ :
সংবাদকর্মী নিয়োগ চলছে, যোগাযোগ : ০১৭০৮ ৫১৫৫৩৫, প্রচারেই প্রসার # সকল প্রকার বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - ০১৭১২ ৬১৮৭০০

‘অ্যানড্রয়েড ১২’ এর প্রিভিউ প্রকাশ

রিপোর্টার :
  • হালনাগাদ : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭ Time View

অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েডের নতুন সংস্করণ ‘অ্যানড্রয়েড ১২’ এর প্রিভিউ প্রকাশ পেয়েছে। নতুন সংস্করণটির থিমের ডিজাইনে দারুণ পরিবর্তন আনা হয়েছে। কিছু কিছু ফিচার ও লুকে আইওএসের প্রতিফলন পড়েছে। দ্য ভার্জ-এর তথ্যমতে, অ্যানড্রয়েড ১২-এ একটি আপডেট ইউজার ইন্টারফেস (ইউআই) থাকবে বলে ধারণা করা হচ্ছে। ধারণা করা হচ্ছে এ সংস্করণের হোমস্ক্রিনে উইজেট সংযোগের পরিকল্পনা করছে গুগল।

অ্যাপল ইনক আইওএস ১৪-এর মতো হোমস্ক্রিনে উইজেট সংযোগ থাকলে স্ক্রিনে সাজিয়ে রাখা ও স্ক্রল করতে আরও বেশি আরাম পাওয়া যাবে। ব্যবহারকারীরা এ সুবিধার কারণে তাদের স্মার্টফোনের হোম স্ক্রিনের স্পেসকে আরও ভালোভাবে কাজে লাগাতে পারবেন। ইউজার ইন্টারফেসে (ইউআই) কী কী পরিবর্তন থাকছে, তেমন কিছু আভাস আগেও পাওয়া গেছে। যেমন– হ্যান্ডসেটের পেছনে ট্যাপ করেও গেশ্চার সুবিধা পাওয়া যাবে, কাছাকাছি কোনো ডিভাইসে ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করা যাবে, অ্যাপ হাইবারনেশন ফিচার ইত্যাদি।

নতুন সংস্করণে থাকছে আরো কিছু সুবিধা। এখানে সবসময় ডিসপ্লেতে একটি নতুন লক স্ক্রিন থাকবে। সঙ্গে থাকবে একটি বড় ক্লক টেক্সট, যেখানে মিনিটের সঙ্গে ঘণ্টার কাঁটা থাকবে। আবার লক স্ত্রিনে যখন কোনো নোটিফিকেশন আসবে, সেগুলো ডানদিকে ভেসে থাকবে। এছাড়া ডিসপ্লেতে স্ক্রিনের উপরের বাম দিকে নোটিফিকেশন আইকনগুলোর একটি নতুন স্থানও শো করবে।

জানা গেছে, অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েডের নতুন সংস্করণ (১২) আসছে চলতি বছরেই। তবে কয়েক সপ্তাহের মধ্যে এর বেটা সংস্করণ আসবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই শাখায় অন্যান্য খবর
%d bloggers like this: