1. admin@banglarrobi.com : admin :
  2. kingfaruk2412@gmail.com : King Faruk : King Faruk
  3. jahedulhaque24@gmail.com : Masud Rahman : Masud Rahman
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
নোটিশ:
সংবাদাতা নিয়োগ চলছে... যোগাযোগ : 01708515535

মহানবী (সা.)-কে নিয়ে মন্তব্য, ভারতের নিন্দা জানাল ১৫ দেশ

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৮ Time View

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে আরবদেশগুলোর সঙ্গে যোগ দিচ্ছে মুসলিমপ্রধান অন্যান্য দেশ। মঙ্গলবার পর্যন্ত সব মিলিয়ে কমপক্ষে ১৫টি দেশ ও সংস্থা ওই মন্তব্যের নিন্দা জানিয়েছে।

ভারতে ক্ষমতাসীন দলের দুই নেতার মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছে প্রতিবেশী পাকিস্তান থেকে শুরু করে উত্তর আফ্রিকার দেশ লিবিয়া পর্যন্ত বিভিন্ন মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। ওই দুই নেতার একজনকে সাময়িক বরখাস্ত এবং অন্যজনকে দল থেকে বহিষ্কার করা হলেও তাতে এখন পর্যন্ত খুব একটা কাজ হয়নি।নিন্দা জানিয়ে বিবৃতি দেওয়ার পাশাপাশি নিজ নিজ দেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে নিজেদের অবস্থান তুলে ধরছে সংশ্লিষ্ট সরকারগুলো। তাদের পক্ষ থেকে ভারত সরকারকে ক্ষমা চাইতে বলা হয়েছে।

নিন্দা জানানো পক্ষগুলোর কাতারে রয়েছে আফগানিস্তানের কট্টরপন্থী তালেবান প্রশাসনও। আফগানিস্তানের এই শাসকদের মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ টুইটারে লিখেছেন, ভারতের শাসক দলের মুখপাত্রের ইসলামবিরোধী মন্তব্যের তীব্র নিন্দা করছে আফগানিস্তান। মুসলিমদের ভাবাবেগ আহত করার জন্য সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করার জন্যও ভারত সরকারের প্রতি আহ্বান জানান তালেবান মুখপাত্র।

এদিকে বিতর্কিত মন্তব্যকারী সাময়িক বরখাস্ত হওয়া বিজেপি নেতা নুপূর শর্মা হত্যার হুমকি পাচ্ছেন বলে অভিযোগ করেছেন। নুপূরের এফআরআইয়ের পর পুলিশ জানিয়েছে, তাকে নিরাপত্তা দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
All rights reserved © 2021 Banglarrobi.com
Theme Customization By NewsSun