1. admin@banglarrobi.com : admin :
  2. kingfaruk2412@gmail.com : King Faruk : King Faruk
  3. jahedulhaque24@gmail.com : Masud Rahman : Masud Rahman
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন
নোটিশ:
সংবাদাতা নিয়োগ চলছে... যোগাযোগ : 01708515535

সপ্তাহজুড়েই সিলেটসহ ৫ বিভাগে ভারী বৃষ্টির শঙ্কা

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৪৪ Time View

চলতি সপ্তাহে ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগ ছাড়া দেশের বেশিরভাগ অঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল মঙ্গলবার (২১ জুন) কিছু এলাকায় বৃষ্টির মাত্রা কমে আসতে পারে, তবে পরশু অর্থাৎ বুধবার আবার বৃষ্টি বাড়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, চলতি সপ্তাহে ঢাকা, খুলনা ও রাজশাহী ছাড়া সিলেটসহ বাকি বিভাগগুলোতে ভারী বৃষ্টি হতে পারে। তবে টানা বৃষ্টি কোথাও হবে না, থেমে থেমে হবে। আগামীকাল ঢাকাসহ কিছু এলাকায় বৃষ্টির তীব্রতা কিছুটা কমে আসতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রামে ২৪২ মিলিমিটার। এছাড়া ঢাকা বিভাগের মধ্যে সর্বোচ্চ মাদারীপুরে ১৯, ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় ৬২, চট্টগ্রাম বিভাগের প্রায় সব এলাকায় ভারী বৃষ্টি হয়েছে, এর মধ্যে সন্দ্বীপে ১২৩, সীতাকুণ্ডে ১৮৫, রাঙ্গামাটিতে ১৭৫, ফেনীতে ১২৬, কুতুবদিয়া ১১২, টেকনাফে ১৬২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

এদিকে রাজশাহী বিভাগের মধ্যে বগুড়ায় মাত্র ৭৫, রংপুর বিভাগের মধ্যে রংপুরে ৩৮, খুলনা বিভাগের মধ্যে খুলনায় ৮ এবং বরিশাল বিভাগের মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ভোলায় ৮৫ মিলিমিটার।

আবহাওয়া অধিদফতর জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পাবনা, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর উপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
All rights reserved © 2021 Banglarrobi.com
Theme Customization By NewsSun